BSNL Bharat Fiber Price: জিও, এয়ারটেল, ভিআইয়ের উল্টো পথে হাঁটল BSNL! দাম কমালো ১০০ টাকা

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : জুলাই মাসের ৩ ও ৪ তারিখ যথাক্রমে জিও, এয়ারটেল ও ভিআই নিজেদের ট্যারিফ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে। এই সকল বেসরকারি টেলিকম সংস্থাগুলি ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত মোবাইল রিচার্জের (Mobile Recharge) খরচ বাড়িয়েছে। এই বিপুল পরিমাণ মোবাইল খরচ বৃদ্ধি পাওয়ার ফলে চরম সমস্যায় পড়েছেন গ্রাহকরা।

একদিকে যখন জিও, এয়ারটেল এবং ভিআই নিজেদের মোবাইল খরচ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সেই সময় বিএসএনএল মোবাইল রিচার্জের ক্ষেত্রে এক পয়সা খরচ বাড়ায়নি। বরং বিএসএনএল এবার উল্টো পথে হাঁটতে শুরু করলো। এবার বিএসএনএল ১০০ টাকা দাম কমানোর ঘোষণা করলো। যা এখনকার মত পরিস্থিতিতে একেবারেই অভিনব।

বিএসএনএল একদিকে যেমন নিজেদের কোন মোবাইল রিচার্জের দাম বাড়ায়নি, অন্যদিকে বিএসএনএল তাদের ফাইবার বেসিক ব্রডব্যান্ড (BSNL Bharat Fiber Price) প্ল্যানের দাম ১০০ টাকা কমানোর ঘোষণা করল। যেখানে মোবাইল এবং ব্রডব্যান্ড পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি দিন দিন খরচ বৃদ্ধি করার পথে হাঁটছে, সেই জায়গায় বিএসএনএল-এর এমন সিদ্ধান্ত অত্যন্ত লাভজনক বলেই মনে করা হচ্ছে। তবে এই অফার সীমিত সময়ের জন্য পাওয়া যাবে বলেই জানানো হয়েছে সংস্থা তরফ থেকে।

বিএসএনএলের তরফ থেকে এমন অফার দেওয়া হচ্ছে মনসুন ডবল বোনানজা অফার হিসাবে। সংস্থার তরফ থেকে ব্রডব্যান্ড পরিষেবার দাম কমালেও তাতে অফারের দিক দিয়ে কোন পরিবর্তন আনা হবে না বলেই সংস্থা দাবি করেছে। তাদের তরফ থেকে জানানো হয়েছে, আগের দামের ক্ষেত্রে যে সুবিধা পাওয়া যেত সেই একই সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুন 👉 BSNL Recharge Plans: ৮৭ থেকে ৩৪৭ টাকা, BSNL-এর এই ৮ প্ল্যান যা দিচ্ছে, ধারে কাছে নেই অন্য কেউ

বিএসএনএল-এর তরফ থেকে তাদের ফাইবার বেসিক ব্রডব্যান্ডের যে প্ল্যানের দাম আগে ছিল ৪৯৯ টাকা, তার দাম এখন ১০০ টাকা কমিয়ে করা হয়েছে ৩৯৯ টাকা। তিন মাসের জন্য ৩৯৯ টাকায় প্ল্যান রিচার্জ করার সুযোগ পাওয়া যাবে। তারপর অবশ্যই আবার ৪৯৯ টাকায় ফিরে আসবে। এই ব্রডব্যান্ড প্ল্যান যারা ব্যবহার করবেন তারা ৬০ এমবিপিএস স্পিডে ৩৩০০ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কলেরও সুবিধা।

যে সকল গ্রাহকরা ব্রডব্যান্ড পরিষেবা নেওয়ার জন্য পরিকল্পনা গ্রহণ করছেন তারা BSNL-এর এই প্ল্যানটি ব্যবহার করে অনেক বেশি লাভের মুখ দেখতে পারেন। এমন প্ল্যানটি নেওয়ার জন্য ১৮০০৪৪৪৪ নম্বরে গ্রাহকদের Hi লিখে পাঠাতে হবে। সেখান থেকেই বিভিন্ন তথ্য পাওয়া যাবে। এছাড়াও কাস্টমার কেয়ার প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করেও প্রয়োজনীয় তথ্য জানা যেতে পারে।