বীরভূমে একদিনে ফের করোনায় প্রাণ হারালেন ৬ জন

নিজস্ব প্রতিবেদন : বীরভূমে করোনায় মৃত্যু মিছিল আজও অব্যাহত। প্রতিদিনই এই জেলাতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর কবলে পড়তে হচ্ছে একাধিক মানুষকে। আর এই মৃত্যুর সংখ্যা বৃদ্ধি সাধারণ মানুষের মধ্যে করোনাতঙ্ককে আরও দ্বিগুন করে তুলছে। জেলা প্রশাসনের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ হারিয়েছেন ৬ জন।

বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে সোমবার রাতে করোনা সংক্রান্ত যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে রামপুরহাট স্বাস্থ্য জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯ জন। অন্যদিকে বীরভূম স্বাস্থ্য জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০৪ জন। অর্থাৎ দুই স্বাস্থ্য জেলা মিলে বীরভূমে নতুন করে আক্রান্ত ৩০৩ জন।

জেলায় নতুন করে যে ৬ জন প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে তিনজন বীরভূম স্বাস্থ্য জেলা থেকে এবং তিনজন রামপুরহাট স্বাস্থ্য জেলা থেকে। এই দুই স্বাস্থ্য জেলায় যথাক্রমে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৯ এবং ৭৫। বীরভূমে মোট মৃতের সংখ্যা বর্তমানে ১২৪। মৃতের সংখ্যা সবথেকে বেশি রামপুরহাট স্বাস্থ্য জেলায়। এই স্বাস্থ্য জেলার মুরারই ব্লক সবথেকে বেশি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে জেলা প্রশাসনের কাছে।

আরও পড়ুন :

অন্যদিকে বীরভূমে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮। জেলায় বর্তমানে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৯ হাজার ৭৬৩। বর্তমানে জেলায় সক্রিয় রোগী রয়েছেন ৫ হাজার ১০৩। বর্তমানে জেলার করোনা পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে প্রায় প্রতিটি এলাকাতেই করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলছে।