সংকটের মাঝেই স্বস্তির খবর, সুস্থ হয়ে ওঠার সংখ্যায় রেকর্ড গড়লো দেশ

নিজস্ব প্রতিবেদন : দেশে করোনা সংক্রমণ ভয়ঙ্কর রূপ নেওয়ার পর অবশেষে মঙ্গলবার সংকটের মাঝে মিললো স্বস্তির খবর। একদিনে দেশে সুস্থ হয়ে উঠলেন চার লক্ষের বেশি মানুষ। অন্যদিকে সেই জায়গায় আক্রান্তের সংখ্যা অনেকটাই কম।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে করোনা সংক্রান্ত যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৩ হাজার ৫৩৩ জন। অন্যদিকে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪ লক্ষ ২২ হাজার ৪৩৬ জন। অর্থাৎ আক্রান্তের সংখ্যা তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা অনেকটাই বেশি।

বর্তমানে দেশের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ কোটি ৫২ লক্ষ ২৮ হাজার ৯৯৬। পাশাপাশি মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা দাঁড়াল ২ কোটি ১৫ লক্ষ ৯৬ হাজার ৫১২। আর এই পরিসংখ্যান কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে দেশের মানুষকে। মূলত বেশিরভাগ রাজ্যে লকডাউন, কার্ফু এবং কঠোর বিধি নিষেধ জারি করার মাধ্যমেই এই আক্রান্তের সংখ্যা কিছুটা হলেও লাগাও টানলো বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন :

তবে এই স্বস্তির মাঝেও উদ্বেগ সৃষ্টি করছে দৈনিক প্রাণহানির সংখ্যা। কারণ গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে প্রাণ হারিয়েছেন ৪৩২৯ জন। এখনো পর্যন্ত ভারতবর্ষে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ২ লক্ষ ৭৮ হাজার ৭১৯ জন। বর্তমানে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা হল ৩৩ লক্ষ ৫৩ হাজার ৭৬৫ জন।