Confirm Ticket: আরও সহজ হয়ে গেল কনফার্ম টিকিট, ৫টি ট্রেনের নিয়ে বড় পদক্ষেপ রেলের

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : উৎসবের মরশুমে এমনিতেই দেশের অধিকাংশ রুটে ট্রেনের চাহিদা বেড়ে যায়। প্রচুর পরিমাণে যাত্রীরা ভ্রমণ থেকে শুরু করে বাড়ি ফেরা অথবা কাজে ফেরা ইত্যাদির কারণে ট্রেনের ওপর নির্ভরশীল থাকেন। উৎসবের এই মরশুমগুলিতে রীতিমতো রেলকে হিমশিম খেতে হয় যাত্রীদের কনফার্ম টিকিট (Confirm Ticket) দিতে।

Advertisements

দেশের বিভিন্ন প্রান্তের মতো দেশে যে সকল তীর্থক্ষেত্র বিশেষ করে সতীপিঠ-শক্তিপীঠ রয়েছে সেগুলিতেও উৎসবের মরশুমে পর্যটকদের বিপুল পরিমাণে আগমন লক্ষ্য করা যায়। বিপুল পরিমাণে পর্যটকদের দেখা যায় ট্রেনের উপর ভর করে সকল সতীপীঠ শক্তিপিঠে আসতে। আর এমন পরিস্থিতির কথা মাথায় রেখে এবার পূর্ব রেলের তরফ থেকে আরও বেশি সহজে কনফার্ম টিকিটের জন্য ৫টি ট্রেনের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা নিল।

Advertisements

যে পাঁচটি ট্রেনের ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সেই সকল ট্রেনে চড়ে যারা বীরভূমের তারাপীঠ সহ বিভিন্ন জায়গায় ঘুরতে আসেন তারা ব্যাপক সুবিধা পাবেন। যে পাঁচটি ট্রেনের কথা বলা হচ্ছে সেগুলি হল শিয়ালদা-রামপুরহাট এক্সপ্রেস, হাওড়া-মালদা এক্সপ্রেস, হাওড়া-রামপুরহাট এক্সপ্রেস, গণদেবতা এক্সপ্রেস এবং কবিগুরু এক্সপ্রেস।

Advertisements

আরও পড়ুন : India Cheapest Train: পুরোটাই এসি, ভাড়া কিলোমিটারে এক টাকারও কম, এটিই হলো দেশের সবচেয়ে সস্তার এসি ট্রেন

পূর্ব রেলের তরফ থেকে মূলত এই সকল ট্রেনে যাতায়াত করা যাত্রীরা যাতে আরও বেশি কনফার্ম টিকিট পান এবং সহজেই যাতায়াত করতে পারেন তার জন্য কোচ সংখ্যা বৃদ্ধি করা হয়েছে বা হতে চলেছে। যেমন গত শনিবার থেকে শিয়ালদা-রামপুরহাট এক্সপ্রেস, হাওড়া-মালদা এক্সপ্রেস ট্রেন দুটিতে একটি করে জেনারেল কোচ ও একটি করে থ্রি এসি কামরা যুক্ত করা হয়েছে। এছাড়াও মঙ্গলবার থেকে হাওড়া-রামপুরহাট এক্সপ্রেস, গণদেবতা এক্সপ্রেস এবং কবিগুরু এক্সপ্রেস ট্রেনগুলিতে মঙ্গলবার থেকে তিনটি করে বাড়তি কোচ যুক্ত করা হয়েছে।

হাওড়া-রামপুরহাট এক্সপ্রেস, গণদেবতা এক্সপ্রেস এবং কবিগুরু এক্সপ্রেস ট্রেন তিনটিতে তিনটি করে যে সকল কোচ যুক্ত করা হয়েছে সেগুলির মধ্যে রয়েছে একটি চেয়ার কার, একটি স্লিপার এবং একটি থ্রি এসি। এই সকল ট্রেনগুলি যেহেতু বীরভূমের অন্যতম তীর্থক্ষেত্র এবং পর্যটন কেন্দ্র তারাপীঠ ও বোলপুরের উপর দিয়ে যাতায়াত করার ফলে বহু পুণ্যার্থী ও পর্যটকরা রয়েছেন যারা অনেক উপকৃত হবেন।

Advertisements