Special Trains: পুজোয় ঘুরতে যাওয়ার চিন্তা দূর করল রেল, পাহাড় থেকে সমুদ্র যেতে চলবে স্পেশাল ট্রেন

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : আকাশে বাতাসে ইতিমধ্যেই পুজোর মেজাজ শুরু হয়ে গিয়েছে। নিম্নচাপের কারণে বারবার বৃষ্টির ফলে সেই মেজাজ এখনো ধরা না পড়লেও দিন কয়েকের মধ্যে ছুটি হয়ে যাবে কোন কলেজ থেকে শুরু করে অফিস কাছারি। আর এই সকল প্রতিষ্ঠান ছুটি হতেই শুরু হবে ঘুরতে যাওয়ার পালা। এবার পুজোর ছুটিতে যাতে ঘুরতে যাওয়ার ক্ষেত্রে কোনো সমস্যা না হয় তার জন্য রেলের তরফ থেকে স্পেশাল ট্রেন (Special Trains) চালানো হবে বলে আগাম জানিয়ে দেওয়া হলো।

Advertisements

প্রত্যেক বছরের মতো এই বছরও পুজোর ছুটিতে দার্জিলিং থেকে ডুয়ার্স, দীঘায় পর্যটকদের ঢল নামবে তা নিয়ে কোন সন্দেহ নেই। প্রতিবছরের মতো এই বছরও পর্যটকদের যে ঢল নামবে তার আভাস এখন থেকেই পাওয়া যাচ্ছে। অন্ততপক্ষে ট্রেনের টিকিট বুকিং করতে গেলেই সেই আভাস মিলছে। আর এরই পরিপ্রেক্ষিতে শিয়ালদা ডিভিশন অক্টোবর ও নভেম্বর মাসে ৯টি স্পেশাল ট্রেন চালাবে বলে জানালো।

Advertisements

শিয়ালদা স্টেশন থেকে যে সকল স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানানো হয়েছে সেই সকল স্পেশাল ট্রেনগুলির একটি সপ্তাহে একদিন চলবে শিয়ালদা ও এনজেপি স্টেশনের মধ্যে। একটি ট্রেন সপ্তাহে দুবার যাতায়াত করবে শিয়ালদা ও নিউ আলিপুরদুয়ার স্টেশনের মধ্যে। এর পাশাপাশি কলকাতা থেকে দীঘা যাওয়ার জন্য সপ্তাহে একটি স্পেশাল ট্রেন চালানো হবে শিয়ালদা ডিভিশনের তরফ থেকে।

Advertisements

আরও পড়ুন : Kolkata CoochBehar NBSTC Bus: সহজ হচ্ছে কলকাতা-কোচবিহার যাতায়াত, নতুন বাস পরিষেবা আনছে NBSTC

রাজ্যের এই সকল পর্যটন কেন্দ্রগুলির ছাড়াও শিয়ালদা ডিভিশন উৎসবের মরশুমে আরও ছটি স্পেশাল ট্রেন চালাবে। যে সকল ট্রেনগুলি চলবে শিয়ালদা ও পাটনা, কলকাতা ও কাটিহার, কলকাতা ও জামালপুর, কলকাতা ও গয়া, শিয়ালদা ও সহার্স এবং শিয়ালদা ও গোরক্ষপুরের মধ্যে।

তবে এই সকল স্পেশাল ট্রেনগুলি কবে থেকে চালু করা হবে এবং কোন কোন দিন ও কোন কোন সূচি মেনে ট্রেনগুলি যাতায়াত করবে তা এখনো পর্যন্ত রেলের তরফ থেকে কিছু জানানো হয়নি। আশা করা হচ্ছে পূর্ব রেল খুব তাড়াতাড়ি এই সকল ট্রেনের সময়সূচী ঘোষণা করে দেবে।

Advertisements