Mukesh Ambani New Business: আবার নতুন ব্যবসা, আবার নতুন ধামাকা! মুকেশ আম্বানি নয়া পরিকল্পনা

Prosun Kanti Das

Published on:

Advertisements

Mukesh Ambani is going to invest a huge amount in a new business: ভারতের কোটিপতি ব্যবসায়ীদের অন্যতম মুকেশ আম্বানি। বাবার প্রতিষ্ঠিত রিলায়েন্স ইন্ডাস্ট্রিজকে সাফল্যের সাথে এগিয়ে ও কলেবরে আরও বড় করেছেন তিনি। কি নেই তার? পরিবার, পরিজন, ধন-দৌলত সবকিছু নিয়েই তিনি আজ পরিপূর্ণ। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের রয়েছে একাধিক ব্যবসা। কিন্তু তাতেও যেন আশ মিটছে না শতকোটিপতি ব্যবসায়ীর। রিলায়েন্স, টেলিকম, রিটেল, তেল এইসব ব্যবসার পাশাপাশি আবারো একটি নয়া ব্যবসা শুরুর খবর পাওয়া যাচ্ছে মুকেশ আম্বানির (Mukesh Ambani New Business)। জানা গিয়েছে নিজস্ব ডায়াগনস্টিক সংস্থা খোলার পরিকল্পনা করছে এশিয়ার ধনী ব্যবসায়ী।

Advertisements

সূত্রের খবর, ১৫০ বিলিয়ন ডলারের ব্যবসায় নামছেন আম্বানি কর্তা। পরিকল্পনা ডায়াগনস্টিক স্বাস্থ্য পরিষেবা প্রদান করা (Mukesh Ambani New Business)। ইতিমধ্যেই এই নয়া ব্যবসা সম্পর্কিত পরিকল্পনা তৈরি আম্বানির। এই নয়া ব্যবসার জন্য ধীরুভাই আম্বানি পরিকল্পনা করছে ডায়াগনস্টিক পরিষেবা সংস্থা থেকে বেশিরভাগ শেয়ার কেনার। যে শেয়ারের মূল্য প্রায় হাজার থেকে ৩ হাজার কোটি টাকা।

Advertisements

প্রসঙ্গত, রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স ২০২০ সালে Netmeds সংস্থার সাথে হাত মিলিয়ে একটি শেয়ার কেনেন। ৬২০ কোটি টাকার বিনিময়ে চুক্তি করে Netmeds-এ সংখ্যাগরিষ্ঠ শেয়ার অধিগ্রহণ করেন রিলায়েন্স ইন্ডাস্ট্রি। ২০২০ সালে এই শেয়ার কেনার পর ২০২৩ সালের জানুয়ারিতে এই কোম্পানি তরফে অফলাইন স্টোর খোলা হয়। তারপর ধীরে ধীরে সারা দেশ জুড়ে স্টোর বাড়ানো হয়। বর্তমানে ভারতবর্ষে প্রায় ১ হাজারের বেশি স্টোর রয়েছে এই কোম্পানির। গত অর্থবর্ষে এই কোম্পানি থেকে আয় হয়েছে ৩ লক্ষ কোটি টাকার বেশি।

Advertisements

আরও পড়ুন ? Bloomberg Billionaire Index: মুকেশ আম্বানিকে কড়া টক্কর! এক সপ্তাহে বিপুল সম্পত্তি বাড়িয়ে পিছনে লেগে গেলেন গৌতম আদানি

শুধু তাই না, বেশ কিছুদিন আগে রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স অনলাইন ফার্মাসি Netmeds ওপেন করেছে। যা প্যাথলজি সেবাও প্রদান করে। এই পরিষেবা দেওয়ার জন্য এই কোম্পানি অনেক থাইরোকেয়ার সংস্থার সাথেও চুক্তিবদ্ধ হয়েছে। এই সবকিছুর পাশাপাশি এবার ডায়াগনস্টিক স্বাস্থ্য পরিষেবার ব্যবসায় নামার পরিকল্পনা মুকেশ আম্বানির।

রিপোর্ট বলছে, ইতিমধ্যেই রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স নিজস্ব ডায়াগনস্টিক কোম্পানি (Mukesh Ambani New Business) তৈরি করার জন্য চিন্তাভাবনা করে নিয়েছে। রিলায়েন্স সংস্থা সিদ্ধান্ত নিয়েছে সারা দেশ জুড়ে ডায়াগনস্টিক কোম্পানির নেটওয়ার্ক তৈরি করার। তবে এই সমস্ত তথ্য প্রকাশ্যো এলেও সরাসরি রিলায়েন্স সংস্থা থেকে এই বিষয়ে কোনো নির্দিষ্ট তথ্য জানায়নি।

Advertisements