সমস্ত রেলওয়ে স্টেশনেই সবসময় ভিড় থাকে। কিন্তু ভারতের ৭ টি রেলওয়ে স্টেশনকে সবচেয়ে বেশি যানজটপূর্ণ বলে জানা যায়।

শিয়ালদহ: এটি পশ্চিমবঙ্গের অন্যতম ব্যস্ত রেল স্টেশন। এখানে মোট ২১টি প্লাটফর্ম রয়েছে। প্রতিদিন ১৫ লক্ষেরও বেশি মানুষ এই স্টেশন দিয়ে যাতায়াত করেন।

লক্ষ্ণৌ: সাধারণত ‘চর বাগ’ নামে পরিচিত। এই রেলওয়ে স্টেশনটি ১৯২৬ সালে মুঘল স্থাপত্য নকশার সাথে মিল রেখে নির্মান করা হয়েছিল।

কল্যান: মহারাষ্ট্রের অন্যতম প্রধান রেলওয়ে স্টেশন।  কল্যাণ জং-এর ৮টি প্ল্যাটফর্ম রয়েছে এবং এটি শহরতলির এবং দূরপাল্লার ট্রেন পরিষেবা দেয়।

হাওড়া: ট্রেন চলাচলের ক্ষেত্রে ভারতের ব্যস্ততম স্টেশন। ২১০ টি ট্রেন প্রতিদিন ৯৭৪টি আগমন/প্রস্থান করে থাকে। এই স্টেশনে ২৩টি প্ল্যাটফর্ম রয়েছে।

নিউ দিল্লী: এটি ভারতের দ্বিতীয় বৃহত্তম রেলওয়ে স্টেশন। এটি দৈনিক ৩৫০ টিরও বেশি ট্রেন এবং ৫,০০০,০০০ যাত্রীদের পরিষেবা দেয়। এটি ১৬টি প্ল্যাটফর্ম নিয়ে গঠিত।

কানপুর: ট্রেন ফ্রিকোয়েন্সি পরিপ্রেক্ষিতে এটি ভারতের ব্যস্ততম রেলওয়ে স্টেশনগুলির মধ্যে একটি। প্রায় ২৩০টি ট্রেন নিয়মিত এই স্টেশন থেকে যাতায়াত করে।

পাটনা: এই রেলওয়ে স্টেশনটি ভারতের বেশিরভাগ প্রধান শহরের সাথে রেল নেটওয়ার্কের মাধ্যমে সংযুক্ত। পাটনা নয়াদিল্লি এবং কলকাতার মধ্যে অবস্থিত, যা ভারতের ব্যস্ততম রেললাইনগুলির মধ্যে একটি।