চলন্ত ট্রেনের তলায় বৃদ্ধ, প্রাণ বাঁচিয়ে হিরো হলেন রেল পুলিশ

নিজস্ব প্রতিবেদন : তাড়াহুড়ো ব্যস্ততার মাঝে একাধিকবার আমরা লক্ষ্য করেছি রেলযাত্রীদের দুর্ঘটনার কবলে পড়তে। অনেক ক্ষেত্রে রেল পুলিশের সহযোগিতায় এই সকল দুর্ঘটনার কবলে পরা যাত্রীরা রক্ষা পান। ঠিক তেমনই একটি ভিডিও শেয়ার করেছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। মূলত আমি যাত্রীদের মধ্যে সচেতনতা জায়গাতেই এই ভিডিও পোস্ট রেলমন্ত্রীর।

সম্প্রতি রেলমন্ত্রী যে ভিডিওটি পোস্ট করেছেন তাতে দেখা যাচ্ছে একটি চলন্ত ট্রেনে ঝুলন্ত অবস্থায় এক বৃদ্ধ যাত্রী। তিনি তাড়াহুড়োর মধ্যে ট্রেনের মধ্যে রাখতে পারেননি এমনটাই মনে করা হচ্ছে। এই অবস্থায় ওই বৃদ্ধ ট্রেনের জানালা ধরে ঝুলন্ত অবস্থায় ট্রেনের ভিতর চাপার চেষ্টা করছিলেন। কিন্তু তা হয়নি। প্ল্যাটফর্মের কাছে আসতেই ওই বৃদ্ধ প্লাটফর্মে পড়ে যান। আর সেই সময় আর কয়েক মুহূর্ত দেরি হলেই ট্রেনের চাকায় যাওয়া থেকে কেউ রক্ষা করতে পারতো না তাকে।

এই পরিস্থিতি নজরে আসতেই এক রেল পুলিশ তার প্রাণপণ ছুট লাগান ওই বৃদ্ধকে বাঁচানোর জন্য। তারপর ওই বৃদ্ধের জামা ধরে টান দিয়ে কোনক্রমে রক্ষা করেন তাকে। আর এই ঘটনার পরেই রিয়েল হিরোতে পরিণত হন ওই রেল পুলিশ।

আরও পড়ুন :

রেলমন্ত্রীর সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটে রাজস্থানের সওয়াই মাধোপুর রেলস্টেশনে। আর এই ভিডিও পোস্ট করার সাথে সাথে রেলমন্ত্রী পীযূষ গোয়েল লিখেছেন, “আমাদের সুরক্ষা কর্মীদের ওপর আমাদের গর্ব হয়। যারা প্রতিনিয়ত আপ্রাণ প্রচেষ্টা নিজেদের কর্তব্য পালন করে চলেছেন।”