ঘূর্ণিঝড়ের আকারে ধেয়ে আসছে মশার ঝাঁক, বিরল দৃশ্যে মজলো নেট দুনিয়া

নিজস্ব প্রতিবেদন : দেখে ঘূর্ণিঝড়ের মতো মনে হলেও আসলে তা ঘূর্ণিঝড় নয়। তারা আসলে মশার ঝাঁক। আর এমন বিরল দৃশ্যের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যে ভিডিওটিতে মজেছেন নেট নাগরিকরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এই ভিডিওটি আর্জেন্তিনার ৭৪ জেনারেল মাদারিয়াগা ও পিনামার রাস্তার। সেখানের একটি হাইওয়েতে যাওয়ার সময় এক গাড়ির চালক এমন দৃশ্য ক্যামেরাবন্দী করেন। ওই গাড়িচালক রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ দেখতে পান ঘূর্ণিঝড়ের মতো কিছু একটা আসছে। কিন্তু আশ্চর্যের বিষয় হলো কোন হাওয়ার দাপট নেই।

আর এরপর ওই গাড়ির চালক ক্রমশ এগিয়ে যেতেই দেখতে পান আসলে ঘূর্ণিঝড়ের মতো দেখা গেলেও তা আসলেই ঘূর্ণিঝড় নয়। সেটি আসলে মশার ঝাঁক। আর সেই একঝাঁক মশাই ঘূর্ণিঝড়ের আকারে ঘুরে বেড়াচ্ছে এদিক ওদিক। আর ওই ভিডিওটি ক্যামেরাবন্দি করার সময়ে গাড়ির চালক জানান, ঘূর্ণিটা ক্রমশ বড় হয়ে উঠছিল।

আরও পড়ুন :

প্রথমে এই ঘটনায় অনেকের বিশ্বাস না হলে ও বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভারী বৃষ্টির পর জমা জলের কারণে তা মশাদের পীঠস্থান হয়ে পড়ে। আর সেখান থেকেই এই ভাবে ছড়িয়ে পড়ে মশা। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করার পর শহরবাসীকে সচেতন করা হয়। পাশাপাশি এই ভিডিওর স্বপক্ষে রিপ্লাইয়ে আরও এক ব্যক্তিকে তার বাড়ীর সিঁড়িতে থাকা ঝাঁকঝাঁক মশার ভিডিও আপলোড করতে দেখা গেছে।