মাকড়সার মত তরতরিয়ে উঠছে দেওয়ালে, বিস্ময় খুদের খোঁজ মিললো নেট দুনিয়ায়

নিজস্ব প্রতিবেদন : স্পাইডারম্যান, বিশ্বের প্রায় প্রতিটি কোণায় এই সিনেমার জনপ্রিয়তা চোখে পড়ার মতো। খুদে থেকে অন্যান্যদেরও এই সিনেমা মন জয় করেছে। সিনেমার জনপ্রিয়তা দেখে পরিচালক একাধিক পার্ট নিয়ে আসেন। প্রতিটি পার্টের ক্ষেত্রেই নতুন নতুন কাহিনী মন জয় করে দর্শকদের।

দর্শকদের মন জয় করার পাশাপাশি এই সিনেমা দেখে আমরা স্কুলে পড়াকালীন পিটার পার্কারের মত হাত থেকে জাল ছোঁড়ার মত ভঙ্গিও করেছি। অনেক সময় আবার দেওয়াল বেয়ে ওঠার চেষ্টা চলেছে। তবে সফলতা মেলেনি। কিন্তু এই সফলতা পেয়েছে এক পাঁচ বছরের বালিকা। যে বালিকা একেবারে মাকড়সার মতো উল্টোদিকে তরতরিয়ে দেওয়ালে ওঠার ক্ষমতা রাখে।

সম্প্রতি ওই বালিকার এইভাবে স্পাইডারম্যানের মতো দেওয়ালে ওঠার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যে ভিডিওটি দেখে স্বাভাবিকভাবেই অবাক হয়েছেন নেটিজেনরা। যে ভিডিওটিতে দেখা যাচ্ছে, ওই খুদে বালিকা কারোর কোন রকম সাহায্য না নিয়ে উল্টো দিকে দেওয়াল বেয়ে উঠে যাচ্ছে ছাদের কাছাকাছি।

ওই খুদে বালিকাটি এমন কৃতিত্ব দেখিয়েছে তার পা ও হাতের সাহায্যে। যেখানে দেখা যাচ্ছে দেওয়ালের কোণায় পা ও হাত দিয়ে তাকে চেপে ধরতে। তারপর একেবারে মাকড়শার মতই তরতরিয়ে উপর দিকে উঠে যেতে। শরীরকে টান করে ধরে দেওয়ালে ঠেকিয়ে সে এই কাজ করতে সক্ষম হয়েছে। আর তার এই অধ্যাবসায় দেখে স্পষ্ট, দীর্ঘদিনের অভ্যাসের ফলে সে এমনটা আয়ত্ত করেছে।

ওই বালিকার এমন আশ্চর্য কীর্তি তার পরিবারের কোনো সদস্য ক্যামেরাবন্দী করেন এবং তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। ভিডিওটি আপলোড হয় ‘এফএফএস ওএমজি ভিডস’ নামের একটি অ্যাকাউন্ট অ্যাকাউন্ট থেকে। তারপরেই তা ৭ লক্ষেরও বেশি মানুষের কাছে জনপ্রিয়তা লাভ করে। ভিডিওটি আপলোড হওয়ার সময় ওই খুদে বালিকাকে স্পাইডারগার্ল আখ্যা দেওয়া হয়।

তবে সম্প্রতি ওই বালিকার এমন কৃতিত্ব সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেও সেই যে এমনটা করতে সক্ষম তা নয়। কারণ এর আগেও একাধিকবার সোশ্যাল মিডিয়ায় এমন খুদেদের খুঁজে পাওয়া গিয়েছে যারা একইভাবে দেওয়ালে চড়তে সক্ষম।