আক্রান্তদের মনোবল বাড়াতে করোনা ওয়ার্ডের সামনেই গিটার হাতে গান ধরলেন চিকিৎসক

নিজস্ব প্রতিবেদন : সংবাদের শিরোনামে প্রতিদিন জায়গা পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি, মৃত্যু সংখ্যা বৃদ্ধি, অক্সিজেনের অভাবে মৃত্যু, করোনা হাসপাতালে আগুন লাগা এবং রোগীদের মৃত্যু ইত্যাদি ইত্যাদি অজস্র আতঙ্কিত খবর। আর এই সকল খবর আরও বেশি আতঙ্ক বাড়াচ্ছে আমজনতা থেকে শুরু করে আক্রান্ত এবং আক্রান্তদের পরিবারের সদস্যদের। যেখানে আমাদের এখন আরও বেশি মনের জোর প্রয়োজন সেই জায়গায় এই আতঙ্ক হিতে বিপরীত হয়ে পড়ছে। আর এই অবস্থাই রোগীদের মনোবল বাড়াতে গিটার হাতে চিকিৎসক নিজেই করোনা ওয়ার্ডের সামনে গান ধরলেন।

বর্তমান পরিস্থিতিতে যখন প্রতিনিয়ত চিকিৎসক এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের মানসিক চাপ বেড়ে চলেছে, ঠিক সেইসময় রোগীদের মনের জোর বাড়াতে ওই চিকিৎসকের এমন উদ্যোগ নজর কেড়েছে নেটিজেনদের। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের মুর্শিদাবাদ মেডিকেল কলেজে। যেখানে যখন ওই চিকিৎসক গিটার হাতে গান গাইতে শুরু করেন সেই সময় তার সাথে থাকা নার্সরাও সুর ধরলেন, এমনকি করোনা ওয়ার্ডের মধ্যে থাকা বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীকে নাচতেও দেখা যায়।

বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আমজনতাকে চিকিৎসকেরা বারংবার বলছেন, আতঙ্ক নয় সতর্ক থাকুন। কোন রকম ভাবে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়বেন না। করোনা আক্রান্ত হয়ে যাওয়ার পর বহু রোগীকে দেখা যাচ্ছে অবসাদগ্রস্ত হয়ে পড়ছেন। তাই মানসিক অবসাদগ্রস্ত না হওয়ার জন্যই ওই চিকিৎসক করোনা ওয়ার্ডের সামনেই গান ধরেছেন।

আরও পড়ুন :

মনোবল বাড়াতে ওই চিকিৎসকের কন্ঠ থেকে বেরিয়ে এলো ‘উই শ্যাল ওভারকাম’, ‘আমরা করবো জয়’। আর এই গান নিয়ে ওই হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, “রোগীদের মন ভালো করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। চারিদিকে শুধু খারাপ খবর। আর এই খারাপ খবর এর মাঝে রোগীদের চিকিৎসা করতে এগিয়ে যাচ্ছেন কিছু পিপিই কিট পরা মানুষ। আর এই অবস্থায় মন ভালো রাখাটা খুব জরুরী।”