বিজ্ঞাপন

একেই বলে বস, দিওয়ালিতে কর্মীদের দিচ্ছে ২ লক্ষ টাকার বাইক উপহার

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : আর মাত্র কয়েকদিন তারপরই রয়েছে দিওয়ালি (Diwali)। দিওয়ালি এমন একটি উৎসব যা দেশের কোনায় কোনায় পালিত হয়ে থাকে। আর এই উৎসব হল কর্মীদের কাছে বাড়তি পাওনার এক বড় উৎসব। কেননা ছোট-বড় প্রতিটি সংস্থাই দিওয়ালিতে তাদের কর্মীদের কোনো না কোনো উপহার দিয়ে থাকে। তবে উপহার দেওয়ার ক্ষেত্রে সবাইকে চমক দিল একটি চা প্রস্তুতকারক সংস্থা।

দুর্গা পুজো অথবা অন্যান্য উৎসবের মতোই দিওয়ালিতে মিষ্টি মুখ, ভুরিভোজের মতো উপহার দেওয়া হয়ে থাকে। কিন্তু তাই বলে দু’লক্ষ টাকার মোটরবাইক, তাও আবার রয়েল এনফিল্ড! ঠিক এমনই চমক পেয়ে সংস্থার কর্মীরা উচ্ছ্বসিত হওয়ার পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় এই খবর ছড়িয়ে পড়তেই ওই সংস্থার বসকে আসল বস বলে আখ্যা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

কর্মীদের এমন রয়েল এনফিল্ড উপহার দেওয়া ওই সংস্থাটি হলো তামিলনাড়ুর একটি চা প্রস্তুতকারক সংস্থা। সংস্থার মালিক পি শিবকুমার প্রতিবছর দিওয়ালির সময় কর্মীদের টাকা, প্রয়োজনীয় নানান আসবাবপত্র উপহার দিয়ে থাকেন। কিন্তু এই বছর তিনি কর্মীদের মোটরবাইক উপহার দেওয়ার মতো বড় পদক্ষেপ নিয়েছেন।

বিজ্ঞাপন

জানা গিয়েছে ওই সমস্যায় মোট ৬২৭ জন কর্মী কর্মরত। তবে সবাইকে তো আর এইভাবে মোটা টাকার মোটর বাইক উপহার দেওয়া সম্ভব নয়। সেই জন্য সংস্থার মালিক সংস্থায় কর্মরত দু বছর পূর্ণ করা ১৫ জন কর্মীকে বেছে নিয়েছেন এবং তাদের হাতে মোটর বাইকের চাবি তুলে দেওয়া হয়েছে। এক এক জন কর্মীর পিছনে দু লক্ষ টাকা করে খরচ করেছেন তিনি।

এমন উপহার দেওয়ার পর ওই সংস্থার মালিক পি শিব কুমার জানিয়েছেন, কর্মীদের উপহার দেওয়ার সময় টাকার কথা মাথায় না রাখাই ভালো। তার কাছে কর্মীদের খুশি হল একমাত্র মূলধন বলে দাবি করেছেন। ইতিমধ্যেই ১৫ জনের হাতে মোটরবাইকের চাবি তুলে দেওয়া হয়েছে এবং তিনি প্রত্যেক কর্মীকে একবার করে মোটরবাইকে তাকে ঘোরানোর কথাও বলেছেন।