জলে হাঁস আর বাঘের লুকোচুরি, নাকানিচোবানি খেতে হল বাঘকে

নিজস্ব প্রতিবেদন : বর্তমান ইন্টারনেট দুনিয়ার যুগে সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত কোন না কোন আকর্ষণীয় ভিডিও ভাইরাল হয়ে থাকে। তবে যে সকল ভিডিও ভাইরাল হয় সেই সকল ভিডিওগুলির মধ্যে আলাদা ভাবে নজর কাড়ে পশুপাখিদের ভিডিও। ঠিক সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যে ভিডিওতে দেখা যাচ্ছে জলের মধ্যে একটি হাঁস এবং একটি বাঘের লুকোচুরি খেলা। জলে নেমে হাঁসের সঙ্গে লুকোচুরি খেলতে গিয়ে বাঘের যে নাকানিচোবানি অবস্থা তৈরি হয়েছে সেই ছবি ফুটে উঠেছে এই ভিডিওতে। স্বাভাবিকভাবেই এই ভিডিও দেখে হেসে গড়াগড়ি দেওয়ার মতো অবস্থা নেট নাগরিকদের।

বিটেনগেবিডেন নামের একটি প্রোফাইল থেকে ৪৬ সেকেন্ডের ওই ভিডিও আপলোড করা হয়েছে। ভিডিওটি বেশ মজাদার হওয়ার কারণে কয়েক লক্ষ মানুষ তা ইতিমধ্যেই দেখে ফেলেছেন। ভিডিওটি এত নজর কাড়ার মূলে রয়েছে হাঁসের মতো একটি ক্ষুদ্র প্রাণীর কাছে বাঘের মত শক্তিমান প্রাণীর এমন নাকানিচোবানি খাওয়া।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই বাঘটি হাঁসটিকে ধরার জন্য জলে নেমেছে। বাঘটি যত চালাকি করে হাঁসটিকে ধরার জন্য ধীরে ধীরে পা বাড়াক না কেন ওই হাঁসও নিজের চতুরামি দেখিয়েছে জলের মধ্যে। বাঘ যখনই এগিয়ে আসছে তখনই ওই হাঁসটি জলে ডুব দিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় উঠছে। এইভাবে দীর্ঘক্ষণ লুকোচুরি খেলার পরেও বাঘটি ওই হাঁসটিকে ধরতে সক্ষম হয়নি। অন্ততপক্ষে ভিডিও শেষ হওয়া পর্যন্ত এমনটাই লক্ষ্য করা গিয়েছে।

এই ভিডিওটি দেখার পর বেজায় হাসাহাসি শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি তারা এই ভিডিও দেখে নানান ধরনের কমেন্ট করেছেন। সেই সকল কমেন্টের মধ্যে রয়েছে ‘আপনি যখন জানেন যে আপনার প্রতিপক্ষ আপনার নিজের জলের গভীরতার বাইরে রয়েছে তখন আপনি সবথেকে বেশি আত্মবিশ্বাস অর্জন করেন।’