রোদে গরমে খালি পায়ে ঠেলাগাড়ি ঠেলছিলেন বৃদ্ধ, চটি কিনে দিলেন পুলিশকর্মী

নিজস্ব প্রতিবেদন : এই তীব্র গরমে রাস্তায় বেরিয়ে কাজ করা যে কোন মানুষের পক্ষেই মুশকিল। তবে এই মুশকিল পরিস্থিতির মধ্যেই দুঃস্থ দরিদ্রদের হাজার কষ্ট করতে দেখা যায়। ঠিক সেই রকমই এক বৃদ্ধকে প্রতিদিন এই রোদে গরমে খালি পায়ে ঠেলাগাড়ি নিয়ে যেতে দেখা যেত। সেই বৃদ্ধর এমন কষ্ট দেখে থাকতে পারেননি এক পুলিশ কর্মী।

ওই পুলিশকর্মী প্রতিদিন ওই বৃদ্ধকে এইভাবে খালিপায়ে ঠেলাগাড়ি নিয়ে যেতে দেখে কষ্ট পাওয়ার পর তিনি কাজ শেষে সোজা চলে যান একটি জুতোর দোকান। সেখান থেকেই ওই বৃদ্ধের জন্য এক জোড়া চটি কেনেন। তারপর দিন যখন ওই বৃদ্ধ ফের ওই রাস্তা দিয়ে পার হচ্ছিলেন তখন তাকে ডেকে সেই চটি পরিয়ে দেন।

ঠেলা গাড়ি নিয়ে যাওয়া ওই বৃদ্ধ কোনদিন ভাবতেও পারেননি এইভাবে তার কষ্ট দেখে একজন পুলিশ কর্মী এগিয়ে আসবেন। স্বাভাবিকভাবেই এই অভাবনীয় পরিস্থিতিতে ওই বৃদ্ধ এমন উপহার পেয়ে আবেগ প্রবণ হয়ে পড়েন। এরপর ওই বৃদ্ধ ওই পুলিশকর্মীকে কৃতজ্ঞতা জানিয়ে সেখান থেকে বিদায় নেন।

পুলিশ কর্মীদের লাঠি উঁচিয়ে ভয় দেখানো সহ তাদের বিরুদ্ধে নাগরিকদের বিভিন্ন সময় নানান অভিযোগ করতে দেখা যায়। তবে এই সকল পুলিশ কর্মীদের মধ্যেও কিছু পুলিশ কর্মী রয়েছেন যারা আলাদা। সেটাই প্রমাণ করেছেন এই বৃদ্ধকে চটি উপহার দেওয়া পুলিশ কর্মী।

জানা যাচ্ছে এমন ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে এবং ওই পুলিশ কর্মী হলেন উত্তর প্রদেশ পুলিশের একজন কর্মী। যদিও তার নাম, পরিচয় কিছু পাওয়া যায়নি। তবে এমন ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন উত্তরপ্রদেশ পুলিশেরই এক পুলিশ আধিকারিক শিবাঙ্গ শেখর গোস্বামী। অপরাধীদের ধরার পাশাপাশি পুলিশের এই মানবিক রূপ আলাদাভাবে নজর কেড়েছে সোশ্যাল মিডিয়ায়।