Airtel New Recharge Plan: দাম বাড়ানোর মাঝেই গ্রাহকদের স্বস্তি দিল এয়ারটেল, লঞ্চ হল নতুন রিচার্জ প্ল্যান

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘ কয়েক মাস ধরে রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করা হবে এমনটাই শোনা যাচ্ছিল। প্রথম থেকেই রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করার বিষয়ে মুখিয়ে ছিল এয়ারটেল (Airtel)। তবে এয়ারটেল দাম বাড়ানোর বিষয়ে প্রথম থেকে মুখিয়ে থাকলেও মুকেশ আম্বানির টেলিকম সংস্থা জিওই প্রথম ঘোষণা করে দাম বাড়ানোর। জিওর ঘোষণায় কয়েক ঘণ্টার মধ্যেই এয়ারটেল এবং ভিআই একই পথে হেঁটে দাম বাড়ানোর ঘোষণা করে। ঘোষণা আগে হোক অথবা পরে, নতুন সব রিচার্জ প্ল্যান কার্যকর হয় ৩ ও ৪ জুলাই থেকে। তবে এসবের মধ্যেই এবার এয়ারটেল নতুন একটি রিচার্জ প্ল্যান (Airtel New Recharge Plan) লঞ্চ করল।

এয়ারটেল তাদের রিচার্জ প্ল্যানগুলির দাম বৃদ্ধি করার পর যে সকল জনপ্রিয় রিচার্জ প্ল্যান গ্রাহকরা এতদিন করে থাকতেন সেগুলির মধ্যে ১৭৯ টাকার রিচার্জ প্ল্যান এখন বেড়ে হয়েছে ১৯৯ টাকা, ৪৫৫ টাকার রিচার্জ প্ল্যান এখন বেড়ে হয়েছে ৫০৯ টাকা, ১৭৯৯ টাকার রিচার্জ প্ল্যান এখন বের হয়েছে ১৯৯৯ টাকা। এই সকল রিচার্জ প্ল্যানগুলি মূলত আনলিমিটেড কলের জন্য।

অন্যদিকে ডেইলি ডেটা পাওয়া যায় এমন জনপ্রিয় রিচার্জ প্ল্যানগুলির ক্ষেত্রে ২৩৯ টাকা বেড়ে হয়েছে ২৯৯ টাকা, ২৯৯ টাকা বেড়ে হয়েছে ৩৪৯ টাকা, ৩৯৯ টাকা বেড়ে হয়েছে ৪৪৯ টাকা, ৪৭৯ টাকা বের হয়েছে ৫৭৯ টাকা, ৫৪৯ টাকা বেড়ে হয়েছে ৬৪৯ টাকা, ৬৬৬ টাকা বেড়ে হয়েছে ৭৯৯ টাকা, ৭১৯ টাকা বেড়ে হয়েছে ৮৫৯ টাকা, ৮৩৯ টাকা বেড়ে হয়েছে ৯৭৯ টাকা, ২৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান এখন এক ধাক্কায় বেড়ে হয়েছে ৩৫৯৯ টাকা।

আরও পড়ুন 👉 Jio Appeal: দাম বাড়িয়ে ফ্যাসাদে জিও! পায়ে হাতে ধরতে গ্রাহকদের করছে এই একটি মেসেজ

রিচার্জ প্ল্যানগুলির এমন দাম বৃদ্ধির তালিকা দেখে স্বাভাবিকভাবেই স্পষ্ট কতটা বাড়তি টাকা পকেট থেকে খসবে গ্রাহকদের। ২০ টাকা থেকে এখন ৬০০ টাকা বেশি খসবে এয়ারটেল গ্রাহকদের। এতটা বেশি খরচ বৃদ্ধি স্বাভাবিকভাবেই গ্রাহকদের মাথায় চিন্তা ঢুকিয়েছে। তবে এসবের মধ্যেই আবার এয়ারটেল নতুন একটি রিচার্জ প্ল্যান লঞ্চ করল। নতুন ওই রিচার্জ প্ল্যানটির দাম হল ৪০৯ টাকা।

৪০৯ টাকার রিচার্জ প্ল্যান রিচার্জ করলে এয়ারটেল গ্রাহকরা আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি করে এসএমএস এবং প্রতিদিন ২.৫ জিবি ডেটা পাবেন। এর পাশাপাশি দেওয়া হচ্ছে এয়ারটেল এক্সপ্লেন প্লে প্রিমিয়াম সাবস্ক্রিপশন ২৮ দিনের জন্য। অন্যদিকে যে সকল গ্রাহকরা এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করবেন তারা ২৮ দিনের ভ্যালিডিটি পাবেন এবং তার সঙ্গে আনলিমিটেড 5G ব্যবহার করার সুযোগ পাবেন। বহু গ্রাহক রয়েছেন যারা 5G ব্যবহার করে থাকেন তাদের জন্য এই রিচার্জ প্ল্যানটি একপ্রকার স্বস্তি।