South Bengal Weather: এবার গুমোট গরম দক্ষিণবঙ্গে, বৃষ্টির পূর্বাভাসের মাঝেই আবহাওয়ার মেগা খবর দিল হাওয়া অফিস

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : উত্তরবঙ্গ কাঁপানোর পর ধীরে ধীরে দক্ষিণবঙ্গে সক্রিয় হয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু সক্রিয় হতে বর্ষার (Monsoon) বৃষ্টিতে (Rain) ভিজেছে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা। তবে এবার দক্ষিণবঙ্গের আবহাওয়ার (South Bengal Weather) যে আপডেট হাওয়া অফিস দিচ্ছে তাতে গুমোট গরম মাথাচাড়া দেবে।

হাওয়া অফিসের তরফ থেকে যে পূর্বাভাস পাওয়া গিয়েছে তাতে অবশ্য এখনই দক্ষিণবঙ্গে বৃষ্টির অবসান হয়ে যাবে এমনটা নয়। রবিবার থেকে আগামী সাতদিন দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ঝড় বৃষ্টির পূর্বাভাস থাকলেও কিন্তু গুমোট গরম থেকে রক্ষা পাবেন না দক্ষিণবঙ্গের বাসিন্দারা। এমনকি রথযাত্রার দিনও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং একইভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতাতেও।

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির কারণে রবিবার দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হলুদ সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে রবিবার তেমন কোনো সর্তকতা জারি না থাকলেও বৃষ্টি হতে পারে বলে জানা যাচ্ছে হাওয়া অফিস সূত্রে। এছাড়াও জানানো হয়েছে যে সকল জায়গায় বৃষ্টি হবে না সেই সকল জায়গায় কিন্তু গুমোট গরম সহ্য করতে হবে বাসিন্দাদের।

আরও পড়ুন 👉 Patanjali Franchise Business: পতঞ্জলির ফ্রাঞ্চাইজি নিতে পারলেই মাসে মাসে ঢুকবে হাজার হাজার টাকা, জানুন আবেদন পদ্ধতি

হাওয়া অফিসের তরফ থেকে যে পূর্বাভাস দেওয়া হয়েছে সেই পূর্বাভাস অনুযায়ী রবিবার উত্তরবঙ্গের সমতল জেলাগুলির পাশাপাশি দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বুধবার সকাল পর্যন্ত বৃষ্টির পরিমাণ কিছুটা হলেও কমবে বলে জানানো হয়েছে, তবে স্থান বিশেষে বৃষ্টির দেখা মিলবে এমনও আশার আলো যাওয়া হয়েছে। এরপর বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে।

বুধবারের পর বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টির পরিমাণ বাড়তে শুরু করবে। শনিবার হাওয়া অফিসের তরফ থেকে আগামী শুক্রবার পর্যন্ত আবহাওয়ার আপডেট দেওয়া হয়েছে এবং সেই আপডেট থেকে জানা গিয়েছে, শুক্রবার দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির পরিমাণ তুলনামূলক বেশি থাকবে।