BSNL-এর ১৯৭ রিচার্জ নিয়ে রটছে ভুল খবর, রইলো আসল সত্য

নিজস্ব প্রতিবেদন : সম্প্রতি দেশের রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL নিয়ে এসেছে একটি নতুন রিচার্জ প্ল্যান ১৯৭ টাকা। কিন্তু এই রিচার্জ প্ল্যান নিয়ে নানান ভুল খবর রটছে। আর এই ভুল খবরের পাল্লায় পরে বহু গ্রাহককের ক্ষতির সম্মুখীন হতে দেখা যাচ্ছে। চলুন দেখে নেওয়া যাক ১৯৭ টাকার এই নতুন রিচার্জ প্ল্যানে ঠিক কি রয়েছে।

বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে নতুন এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে ১৮০ দিন অর্থাৎ তিন মাসের জন্য। কিন্তু তা সম্পূর্ণ ভুল। এই রিচার্জে গ্রাহকরা ১৮০ দিনের জন্য সিমকার্ড ভ্যালিডিটি পাবেন। কিন্তু অফার ভ্যালিডিটি রয়েছে মাত্র ১৮ দিনের জন্য।

১৯৭ টাকা: এই প্ল্যানটি রিচার্জ করলে বিএসএনএল গ্রাহকরা পাবেন ১৮০ দিনের জন্য সিমকার্ড ভ্যালিডিটি। আর প্রথম ১৮ দিনের জন্য দেওয়া হবে আনলিমিটেড কল, প্রতিদিন ২ জিবি ডেটা, প্রতিদিন ১০০টি করে এসএমএস, ফ্রি কলার টিউন এবং লোকধুন কনটেন্ট।

বাকি দিনগুলিতে কোনরকম ডেটা অথবা আনলিমিটেড কল দেওয়া হবে না। সেক্ষেত্রে গ্রাহকদের কোনরকম প্ল্যান না থাকলে লোকাল যেকোনো কলের জন্য প্রতি মিনিটে ১ টাকা, এসটিডি কলের জন্য প্রতি মিনিটে ১.৩ টাকা, লোকাল এসএমএসের জন্য প্রতি এসএমএস ১ টাকা এবং এসটিডি এসএমএসের জন্য প্রতি এসএমএস ১.২ টাকা করে চার্জ করা হবে।

আরও পড়ুন :

এই রিচার্জ প্ল্যান সম্পর্কিত অন্যান্য আরও যাবতীয় তথ্য গ্রাহকরা তাদের গ্রাহক সেবা প্রতিনিধির সাথে যোগাযোগ করে জানতে পারবেন। এছাড়াও ৮৯০০২৩৬৪২৪ নম্বরে ‘১৯৭’ লিখে হোয়াটসঅ্যাপ করলেও সংস্থার তরফ থেকে এই রিচার্জ প্ল্যান সম্পর্কিত সমস্ত তথ্য দিয়ে দেওয়া হবে।