একবার বিনিয়োগ করলেই বছরে মিলবে ৭৪,৩০০ টাকা, LIC আনলো নতুন পলিসি

নিজস্ব প্রতিবেদন : কর্মজীবনের পর অবসর জীবন সুখে-শান্তিতে যাতে জীবন কাটে তার চিন্তা সকলেরই থাকে। আর সুখে শান্তিতে জীবন কাটানোর জন্য সবথেকে বেশি প্রয়োজন অর্থের। আর এই অর্থের জোগান দিতে এবার LIC নিয়ে এলো একটি নতুন পলিসি। যেখানে মাত্র একবার বিনিয়োগ করতে হবে এবং তার পরিবর্তে বছরে বছরে মিলবে ৭৪,৩০০ টাকা। অর্থাৎ অবসর জীবনে মাসিক রোজগারের নিশ্চয়তা দেবে এই পলিসি।

LIC-র তরফে যে নতুন পলিসি আনা হয়েছে তার নাম হলো জীবন শান্তি পলিসি (Jeevan Shanti Policy)। ৩০ বছর বয়সী থেকে ৮৫ বছর বয়সী পর্যন্ত যে কেউ এই পলিসি কিনতে পারেন। এই পলিসির আরও একটি সুবিধা হল, বাড়ির যে কোনো সদস্যের সাথে যৌথভাবে কেনা যায়। চলুন দেখে নেওয়া যাক এই পরিস্থিতির আরও খুঁটিনাটি দিকগুলি।

পলিসির শর্ত অনুযায়ী ৪৫ বছর বয়স হয়ে গেছে এমন ব্যক্তিরা এককালীন ১০ লক্ষ টাকা দিয়ে এই পলিসি কিনলে বছরে ৭৪ হাজার ৩০০ টাকা করে পাবেন। বিনিয়োগের পর অথবা ১৫ থেকে ২০ বছর পরেও এই পেনশনের সুবিধা গ্রহণ করতে পারবেন উপভোক্তারা। যদিও সে ক্ষেত্রে বেশ কিছু শর্ত রয়েছে।

আরও পড়ুন :

এর পাশাপাশি এই পলিসিতে বছরে বছরে প্রিমিয়াম দেওয়ার সুবিধাও রয়েছে। উপভোক্তারা এই পলিসি অনলাইন অথবা অফলাইন দুই পদ্ধতিতেই কিনতে পারবেন। পলিসির আরও একটি সুবিধা হল পলিসি কেনার তিন মাস পরে ইচ্ছে করলে তা সারেন্ডার করা যেতে পারে। আর এই সারেন্ডার পড়ার সময় কোন রকম মেডিকেল ডকুমেন্ট লাগবে না।