১৮ মিনিট চার্জেই ৭৫ কিমি, ঝড়ের গতিতে বুকিং Ola ইলেকট্রিক স্কুটারের

আগামী কয়েকদিনের মধ্যেই ভারতে আসতে চলেছে Ola সংস্থার ইলেকট্রিক স্কুটার। ইতিমধ্যেই এই সংস্থার ইলেকট্রিক স্কুটারটি নিয়ে সাধারণ মানুষদের মধ্যে কৌতুহলের শেষ নেই।

নিজস্ব প্রতিবেদন : দিন দিন বেড়ে চলেছে পেট্রোল-ডিজেলের দাম। পেট্রোল-ডিজেলের এই মূল্যবৃদ্ধির কারণে নাভিশ্বাস অবস্থা আমজনতার। চতুর্দিকে চলছে আন্দোলন, তবে সেসব আন্দোলনের পরেও পেট্রোল-ডিজেলের দামে কোনরকম কমতি নেই। তবে এমত অবস্থায় আমজনতাকে কিছুটা হলেও স্বস্তি রাস্তা দেখাচ্ছে ইলেকট্রিক স্কুটার।

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির সাথে সাথে এই সকল ইলেকট্রিক স্কুটারের চাহিদা বেড়ে চলেছে। এমত পরিস্থিতিতে জানা যাচ্ছে আগামী কয়েকদিনের মধ্যেই ভারতে আসতে চলেছে Ola সংস্থার ইলেকট্রিক স্কুটার। ইতিমধ্যেই এই সংস্থার ইলেকট্রিক স্কুটারটি নিয়ে সাধারণ মানুষদের মধ্যে কৌতুহলের শেষ নেই। তামিলনাড়ুর কারখানায় এই স্কুটার তৈরি হওয়ার মূহূর্তেই ঝড়ের গতিতে চলছে বুকিং। গত ২৪ ঘন্টায় এক লক্ষের বেশি স্কুটার বুকিং হয়েছে বলে জানা গিয়েছে।

Ola ইলেকট্রিক স্কুটারের বৈশিষ্ট্য

একেবারে অত্যাধুনিক ফিচার যুক্ত করা হয়েছে Ola ইলেকট্রিক এই স্কুটারে। ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রে সবথেকে বড় যে সমস্যা চার্জিংয়ের, সেই সমস্যা থেকে এক প্রকারের হয় মিলতে চলেছে এই স্কুটারে। নতুন এই স্কুটারে মাত্র ১৮ মিনিট চার্জ দেওয়া হলে স্কুটারটির চলবে ৭৫ কিলোমিটার পর্যন্ত। আর ফুল চার্জ দিলে চলবে একশ থেকে দেড়শ কিলোমিটার।

এই স্কুটারে রয়েছে লিথিয়াম-ion ব্যাটারি, যা প্রয়োজন পড়লেই বদলে নেওয়া যাবে। এছাড়াও এই স্কুটারে রয়েছে ক্লাউড কানেকটিভিটি, অ্যালয় Wheels, সামনে টেলিসকোপিক সাসপেনশন, এলইডি লাইটিং, ফ্রন্ট ডিস্ক ব্রেক-সহ বিভিন্ন সুযোগ-সুবিধা।

আপাতত এই ইলেকট্রিক স্কুটারের প্রি বুকিং করার জন্য গ্রাহকদের খরচ করতে হবে মাত্র ৪৯৯ টাকা। বুকিং করার পরে যদি কেউ এই স্কুটার নিতে না চান তাহলে তার টাকা তার অ্যাকাউন্টে ফিরিয়ে দেওয়া হবে। বুকিং করা যাবে olaelectric.com ওয়েবসাইটে। এই ইলেকট্রিক স্কুটারের মোট দাম পড়বে এক লক্ষ টাকা।