যাত্রা মঞ্চে কোন চরিত্রে দেখা যাবে ভুবন বাদ্যকরকে, জানালেন খোদ

নিজস্ব প্রতিবেদন : রাতারাতি সোশ্যাল মিডিয়ার দৌলতে যারা সোশ্যাল মিডিয়ার সেন্সেশন হয়ে উঠেছেন, তাদের তালিকায় প্রথমেই যার নাম আসে তিনি হলেন রানু মন্ডল। তবে তিনি সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি। সেই জায়গায় পরবর্তী সেনসেশন হয়ে ওঠা ভুবন বাদ্যকর সময়ের সঙ্গে তাল মিলিয়ে নিজের ছন্দ বজায় রেখেছেন।

বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকর সবসময়ই দু’বেলা দু’মুঠো খাবার যোগাতে হিমশিম খেতেন। বাদাম ফেরি করে বেড়াতেন গ্রামে গ্রামে। এই ভুবন বাদ্যকর এখন তার কাঁচা বাদাম গানের দৌলতে রাতারাতি সেলিব্রিটি হয়ে ওঠার পর রাজকীয় ভাবে দিন কাটাচ্ছেন।

সম্প্রতি দিন কয়েক আগেই তিনি দিল্লি গিয়েছিলেন একটি অনুষ্ঠান করার জন্য। সেখানে তিনি একটি আইফোন উপহার পান। অন্যদিকে বাড়ি ফিরে এসে নিজের তাল বজায় রাখার জন্য যাত্রা মঞ্চে অভিনয় করতে নামছেন। জানা যাচ্ছে, যাত্রাপালায় অভিনয় করার জন্য তিনি ইতিমধ্যেই রিহার্সাল শুরু করে দিয়েছেন। খুব তাড়াতাড়ি এই যাত্রা গ্রামে গ্রামে পরিবেশিত হবে।

ভুবন বাদ্যকর যে অপেরা সংস্থার হাত ধরে যাত্রাপালায় অভিনয় করতে নাম ছিলেন সেই সংস্থার নাম হলো শ্রী দুর্গা অপেরা। এই যাত্রাপালার নাম দেওয়া হয়েছে খোকাবাবুর খেলাঘর। যাত্রাপালা সংস্থা এবং যাত্রাপালার নাম সামনে আসার পর ভুবন অনুরাগীদের মধ্যে কৌতূহল, কোন চরিত্রে অভিনয় করবেন তিনি? এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন তার জন্য কোন চরিত্র দেওয়া হয়েছে খোকাবাবুর খেলাঘর যাত্রাপালায়।

ভুবন বাদ্যকর জানিয়েছেন, তিনি এই যে যাত্রাপালাই অভিনয় করতে চলেছেন সেখানে তিনি পিতাজির চরিত্র অর্থাৎ বাবার চরিত্রে অভিনয় করতে চলেছেন। এই যাত্রাপালা কবে পরিবেশিত হবে তা অবশ্য এখনো জানা যায়নি।