বিজ্ঞাপন

Uber বুকিংয়ে বড় বদল! এবার এই বিশেষ সুবিধা পাবেন যাত্রীরা

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : বর্তমান পরিস্থিতিতে শহর এবং শহরতলীর বাসিন্দাদের কাছে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াতের ক্ষেত্রে অন্যতম নির্ভরযোগ্য জায়গা হয়ে গিয়েছে অ্যাপ ক্যাব। তবে দিন দিন বিভিন্ন সংস্থা এই অ্যাপ ক্যাব ব্যবসায় নামার ফলে প্রতিযোগিতাও বাড়ছে। এই প্রতিযোগিতায় নিজেদের বাজার ধরে রাখতে প্রতিনিয়ত যাত্রীদের নতুন নতুন সুবিধা প্রদানের দিকে এগোচ্ছে বিভিন্ন সংস্থা। সেই রকমই এবার অ্যাপ ক্যাব বুকিংয়ে বড় বদল আনলো Uber।

Uber তাদের বুকিংয়ে যে বদল এনেছে চলেছে তা খুব তাড়াতাড়ি যাত্রীদের জন্য তাদের অ্যাপে দেওয়া হবে এবং খুব তাড়াতাড়ি সেই সুবিধা তারা পেতে শুরু করবেন। নতুন এই ব্যবস্থার ফলে অনেক বেশি স্বাচ্ছন্দ বাড়বে যাত্রীদের মধ্যে। কেননা এই সুবিধা ভাড়া নিয়ে। ইতিমধ্যেই পরীক্ষামূলকভাবে বেশ কিছু শহরে নতুন এই ফিচার লঞ্চ করা হয়েছে। আর খুব তাড়াতাড়ি অন্যান্য সমস্ত জায়গায় এই পরিষেবা লঞ্চ করা হবে।

বিজ্ঞাপন

অ্যাপ ক্যাব পরিষেবার ক্ষেত্রে প্রতিযোগিতায় গত বছর কলকাতায় চালু হয়েছে ইন ড্রাইভার। কলকাতার পাশাপাশি দিল্লিতেও এই সংস্থা পরিষেবা দিচ্ছে। এই সংস্থার সবচেয়ে ভালো এবং উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, যাত্রীরা বুকিংয়ের পর ভাড়া নিয়ে দরদাম করতে পারেন। দরদাম করে ভাড়া করার ফলে যাত্রীরা অনেক বেশি লাভের মুখ দেখতে পান। যাত্রীদের পাশাপাশি চালকরাও তাদের সুবিধা মতো কম ভাড়ায় পরিষেবা দিয়ে অনেক বেশি বুকিং পান। এই সুবিধা এবার আসছে Uber অ্যাপে।

বিজ্ঞাপন

তবে এই বদলের ক্ষেত্রে সংস্থার তরফ থেকে একটি শর্ত দেওয়া হয়েছে। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই ধরনের সুবিধা পাওয়া যাবে কেবলমাত্র চার চাকা বুকিংয়ের ক্ষেত্রে। এই সুবিধা দেওয়া হবে না টু হুইলার বুকিংয়ের ক্ষেত্রে। কিভাবে নতুন এই সুবিধা দেখা যাবে এবং সেই সুবিধা উপভোগ করতে পারবেন যাত্রীরা?

যখন কোন যাত্রী Uber অ্যাপের মাধ্যমে বুকিং করবেন সেই সময় তাকে প্রথমে একটি ভাড়া দেখানো হবে এবং তার সঙ্গে সঙ্গেই তার থেকে কম ও বেশি দুই ধরনের ভাড়া দেখানো হবে। এখন এই বিভিন্ন বিকল্প দেখে যাত্রীরা নিজেদের সুবিধা মত বুকিং করতে পারবেন। যাত্রীদের তরফ থেকে বেছে নেওয়া ভাড়ার পরিপ্রেক্ষিতে চালক তা গ্রহণ করলেই বুকিং হয়ে যাবে।