বীরভূম লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী রেজাউল করিম যোগ দিলেন তৃণমূলে

নিজস্ব প্রতিবেদন : গত লোকসভা নির্বাচনে তিনি ছিলেন বীরভূম লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী। শুধু বাম প্রার্থী নন, রাজ্যের শাসক দল বিরোধী চিকিৎসক সংগঠন ওয়েস্টবেঙ্গল ডক্টরস ফোরাম (WBDF) অন্যতম নেতা। সেই ডাঃ রেজাউল করিম গত বুধবার কাস্তে ছেড়ে নাম লেখালেন শাসকদলের খাতায়। এদিন তার হাতে দলীয় পতাকা তুলে দিয়ে স্বাগত জানান রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

গত লোকসভা নির্বাচনে ডাঃ রেজাউল করিম সিপিআইএমের হয়ে বীরভূম লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে তিনি এই লোকসভা কেন্দ্রে তৃতীয় স্থান অধিকার করেন। তার প্রাপ্ত ভোট ছিল ৯৬,৭৬৩। শতাংশের বিচারে ভোটের হার ছিল ৬.৬৮। আর এই লোকসভা কেন্দ্রে তৃতীয়বারের জন্য জয়ী হন তৃণমূল প্রার্থী শতাব্দি রায়।

তবে এই শাসক দল বিরোধী চিকিৎসক সংগঠনের অন্যতম নেতা রেজাউল করিম কেন বামফ্রন্ট ছেড়ে তৃণমূলে যোগ দিলেন তার সম্পর্কে তার কোনো প্রতিক্রিয়া এখনো পর্যন্ত পাওয়া যায়নি। যদিও বামফ্রন্টের একাধিক বিধায়ক এবং নেতাদের তরফ থেকে বারংবার অভিযোগ আসছে যে বামফ্রন্টের বিধায়ক এবং নেতাদের নিজেদের দলে নেওয়ার জন্য বড় ধরনের প্রলোভন দেখাচ্ছে প্রশান্ত কিশোরের আই প্যাক। তবে প্রশান্ত কিশোরের এই আই প্যাকের তরফ থেকে সমস্ত অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে।

আজ তৃণমূল ভবনে চিকিৎসক রেজাউল করিম ও চিকিৎসক কৌশিক চাকি, এবং বিজেপি নেতা আইনুল হক, সুন্দর পাসোয়ান সহ প্রচুর বিজেপি কর্মী সমর্থক মমতা ব‍্যানার্জীর হাত শক্ত করতে আমার হাত থেকে তৃণমূল কংগ্রেসের পতাকা তুলে নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।#Maa_Mati_Manush

Posted by Partha Chatterjee on Wednesday, September 16, 2020

 

অন্যদিকে গতকাল রেজাউল করিম ছাড়াও চিকিৎসক কৌশিক চাকি, বিজেপি নেতা আইনুল হক, সুন্দর পাসোয়ানের হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দিয়ে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, “তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যে জুড়ে সার্বিক উন্নয়ন হচ্ছে। আর সেই উন্নয়নের দিকে তাকিয়ে সমাজের বিভিন্ন স্তরের মানুষেরা তৃণমূলে যোগ দিচ্ছেন।”