ভোটের রায়কে চ্যালেঞ্জ, হাইকোর্টে বিজেপির আরও এক হেভিওয়েট

নিজস্ব প্রতিবেদন : ভোটের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সর্বপ্রথম আদালতে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদালতে পুনর্গণনার দাবিতে মামলা রুজু করার সাথে সাথেই আরও ৪ জন তৃণমূল প্রার্থী আদালতের শরণাপন্ন হন। তৃণমূলের তরফ থেকে আদালতে মামলা রুজু করার পরেই বিজেপির একাধিক প্রার্থী নতুন করে মামলা রুজু করে পুনর্গণনার দাবিতে। আর এবার এই তালিকায় আরও এক বিজেপি হেভিওয়েট।

বিজেপির অন্যতম হেভিওয়েট পরাজিত প্রার্থী রাহুল সিনহা হাইকোর্টে মামলা করলেন। তার আর্জি, গণনায় কারচুপি হয়েছে। যে কারণে তিনি তার কেন্দ্রেয় পুনর্গণনার চাইছেন। রাহুল সিনহার পুনর্গণনার দাবির পরিপ্রেক্ষিতে এই মামলার শুনানি আগামী ৯ আগস্ট হওয়ার সম্ভাবনা রয়েছে।

রাহুল সিনহা সদ্যসমাপ্ত হওয়া বিধানসভা নির্বাচনে হাবড়া বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যেখানে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রাহুল সিনহা এই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করে জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে ৩ হাজার ৮৪১ ভোটে পরাজিত হন। রাহুল সিনহার দাবি এই রায়ের গরমিল রয়েছে।

বিজেপির এযাবত যেসকল পরাজিত প্রার্থীরা পুনর্গণনার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছেন তার মধ্যে রাহুল সিনহা ছাড়াও রয়েছেন জিতেন তিওয়ারি, কল্যান চৌবে সহ আরও বেশ কয়েকজন। অন্যদিকে কল্যান চৌবে দাবি করেছেন, তিনি ছাড়াও আরও আটজন বিজেপি প্রার্থী আদালতের কাছে পুনর্গণনার দাবি তুলে মামলা রুজু করেছেন।