ভোটে কোন কোন টলি তারকা পেতে পারেন বিজেপির টিকিট

নিজস্ব প্রতিবেদন : একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি ধাপে ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করার পরিকল্পনা নিয়েছে। এমনটাই জানা যাচ্ছে বিজেপি সূত্রে। আর সেই মতো বঙ্গ বিজেপির তরফ থেকে ১৫০ জনের একটি তালিকা পাঠিয়েছে দিল্লিতে চূড়ান্ত সিলমোহরের জন্য। বিজেপি চাইছে ৭ই মার্চ ব্রিগেডে মোদির সমাবেশের আগে অন্ততপক্ষে ১০০ জন প্রার্থীর নাম ঘোষণা করতে। সেইমতো তাদের এই প্রস্তুতি শুরু হয়েছে।

এবার প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে বিজেপির তরফ থেকে এক একটি কেন্দ্রের জন্য কমপক্ষে ৩ জন এবং সর্বাধিক ৬ জনের নাম পাঠিয়েছে। বাকি বিধানসভা কেন্দ্রগুলির জন্য খুব শীঘ্র নাম পাঠানো হবে। মনে করা হচ্ছে প্রথম তালিকা দুই-তিনদিনের মধ্যেই প্রকাশ করা হতে পারে। আর এরই মাঝে জানা যাচ্ছে বিজেপির এই তালিকা এবার তারকাখচিত হতে চলেছে।

রাজ্যের শাসক দল তৃণমূল বরাবরই তাদের প্রার্থী তালিকায় তারকাদের প্রাধান্য দিয়ে থাকে। আর সেই ধারাবাহিকতা বজায় রেখে একুশের বিধানসভা নির্বাচনের আগেও একাধিক তারকারা শাসকদলে নাম লেখান। শাসকদলে নাম লেখানো টলি তারকাদের একাধিকজন এবার প্রার্থী হতে পারে বলে গুঞ্জন ছড়াচ্ছে। ঠিক একইভাবে ভোটের আগে গেরুয়া শিবিরের নাম লেখানো টলি তারকাদেরও প্রার্থী তালিকায় নাম থাকতে পারে বলে জল্পনা তৈরি হয়েছে। আর এই তালিকায় রয়েছে এক ডজনের বেশি নাম।

২০১৯ এর লোকসভা নির্বাচনের পর টলিউড থেকে সরাসরি গেরুয়া শিবিরে নাম লেখান অঞ্জনা বসু, পার্ণো মিত্র, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, ঋষি কৌশিক, সৌরভ চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, রিমঝিম মিত্র সহ একটা বড় অংশ। সম্প্রতি আবার ভোটের আগে গেরুয়া শিবিরে সরাসরি যোগ দিয়েছেন যশ দাশগুপ্ত, হিরণ চট্টোপাধ্যায়, পায়েল সরকার, রুদ্রনীল ঘোষ, পাপিয়া অধিকারীর মতো একাধিক টলি তারকারা। এর পাশাপাশি যোগ দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। আর এই সকল টলি তারকা এবং ক্রীড়াজগতের একাধিক তারকাদের নাম রয়েছে বিজেপির প্রার্থী তালিকায় বলে সূত্রের খবর।

আরও পড়ুন :

এর পাশাপাশি জানা যাচ্ছে যে প্রার্থী তালিকা তৈরি করা হচ্ছে তাতে তৃণমূল থেকে আসা প্রাক্তন নেতা মন্ত্রীদের নামও রয়েছে। এছাড়াও প্রাক্তন এবং নবীন সকলের সমন্বয়ে বিজেপির তরফ থেকে প্রার্থী তালিকা তৈরি করা হচ্ছে। মোটের উপর বিজেপির তরফ থেকে যে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে তাতে বড়োসড়ো চমক থাকবে বলেই সূত্রের খবর।