BSNL Free Data Offer: অফারের পর অফার দিচ্ছে BSNL! এবার Jio, Airtel, Vi-এর গ্রাহক টানতে ফ্রিতে ডেটার ঘোষণা

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : জিও, এয়ারটেল, ভিআই এই তিন বেসরকারি টেলিকম সংস্থা তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর সঙ্গে সঙ্গেই দেশের বহু মানুষ রয়েছেন যাদের কাছে এখন মোবাইল রিচার্জ (Mobile Recharge) অনেকটাই ব্যয়বহুল হয়ে দাঁড়িয়েছে। যে কারণে বহু গ্রাহক রয়েছেন যারা ওই তিন বেসরকারি টেলিকম সংস্থা ছেড়ে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL-এ পোর্ট করার পরিকল্পনা গ্রহণ করছেন।

বিএসএনএল এখনো পর্যন্ত তাদের কোন রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেনি, উপরন্তু তারা গ্রাহকদের নতুন নতুন উপহার দিতে শুরু করেছে। তাদের যে সকল রিচার্জ প্ল্যানগুলি এই মুহূর্তে রয়েছে সেই সকল রিচার্জ প্ল্যান রিচার্জ করলে অন্যান্য টেলিকম সংস্থার থেকে বিপুল টাকা সঞ্চয়ের পাশাপাশি একই রকম সুবিধাও পাওয়া যাচ্ছে। যদিও এখনো বিএসএনএল সব জায়গায় 4G নেটওয়ার্ক রোলআউট করতে পারেনি।

জিও, এয়ারটেল, ভিআই গ্রাহকরা যখন বিএসএনএল-এ আসার পরিকল্পনা করছেন সেই সময় ওই সকল গ্রাহকদের টানতে BSNL এবার আরও একটি পদক্ষেপ নিল। এবার বিএসএনএল পুরো ফ্রিতে ডেটা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বেশ কিছু রিচার্জের সঙ্গে ফ্রিতে বাড়তি ডেটা দেওয়া হচ্ছে। সংস্থার তরফ থেকে গ্রাহকদের ৩ জিবি ফ্রি ডেটা (BSNL Free Data Offer) দেওয়া হচ্ছে। তবে এই ডেটা পেতে গেলে একটি শর্ত মানতে হবে সংস্থার।

আরও পড়ুন 👉 BSNL Recharge: ১০০ টাকার আশেপাশে একমাসের ভ্যালিডিটি! Jio, Airtel, Vi-এর হাঁটু কাঁপানো প্ল্যান নিয়ে হাজির BSNL

বিএসএনএল মূলত ২৯৯ টাকা, ৩৯৮ টাকা, ৪৯৯ টাকা, ৫৯৯ টাকা এবং ৬৯৯ টাকার রিচার্জ প্ল্যানগুলিতে বাড়তি ৩ জিবি ডেটা ফ্রিতে দেওয়ার ঘোষণা করেছে। তবে এই ফ্রি ডেটা পাওয়ার জন্য গ্রাহকদের রিচার্জ করতে হবে বিএসএনএল সেলফ কেয়ার নামে যে অ্যাপ রয়েছে সেই অ্যাপের মাধ্যমে। বিএসএনএল এখন গ্রাহকদের মেসেজ করে এই অফারের কথা জানাতে শুরু করেছে।

২৯৯ টাকা রিচার্জ প্ল্যান রিচার্জ করলে প্রতিদিন 3gb ডেটার সঙ্গে আনলিমিটেড কল ও ৩০ দিনের ভ্যালিডিটি পাওয়া যায়। এছাড়াও রয়েছে প্রতিদিন ১০০ টি করে এসএমএস। ৩৯৮ টাকা রিচার্জ করলে ৩০ দিনের ভ্যালিডিটি এবং আনলিমিটেড কল, ১২০ জিবি ডেটা ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস পাওয়া যায়। ৪৯৯ টাকা রিচার্জ করলে ৭৫ দিন ভ্যালিডিটি, প্রতিদিন ২ জিবি করে ডেটা, আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস পাওয়া যায়। ৫৯৯ টাকায় ৮৪ দিন ভ্যালিডিটি এবং ২৯৯ টাকা রিচার্জের মতো অফার দেওয়া হয়। ৬৬ কোটি টাকার রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ১০৫ দিন ভ্যালিডিটি পাওয়া যায় এবং সুবিধা ২৯৯ ও ৫৯৯ টাকার মত।