BSNL Recharge: ১০০ টাকার আশেপাশে একমাসের ভ্যালিডিটি! Jio, Airtel, Vi-এর হাঁটু কাঁপানো প্ল্যান নিয়ে হাজির BSNL

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : জুলাই মাস দেশের মোবাইল ব্যবহারকারীদের কাছে দুঃস্বপ্ন। কেননা এই জুলাই মাস থেকেই জিও এয়ারটেল এবং ভিআই তাদের ট্যারিফ প্ল্যান একলাফে অনেকটাই বৃদ্ধি করে দিয়েছে। দেশের তিন বেসরকারি টেলিকম সংস্থা এখন একসঙ্গে ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত মোবাইল রিচার্জের (Mobile Recharge) দাম বৃদ্ধি করেছে।

মোবাইল রিচার্জের খরচ বিপুল পরিমাণে বৃদ্ধি পাওয়ার ফলে দেশের বহু মোবাইল ব্যবহারকারী রয়েছেন যারা রীতিমতো চিন্তায় পড়েছেন। বিশেষ করে সেই সফল গ্রাহকরা খুবই চিন্তায় যারা কেবলমাত্র সিম কার্ড টিকিয়ে রাখার জন্য রিচার্জ করেন এবং ন্যূনতম কল করে থাকেন। তবে এই সকল গ্রাহকদের চিন্তা দূর করতে রয়েছে বিএসএনএলের একাধিক রিচার্জ প্ল্যান (BSNL Recharge)।

১০৭ টাকা : মাত্র ১০৭ টাকা রিচার্জ করলে বিএসএনএল গ্রাহকরা ৩৫ দিনের ভ্যালিডিটি পান। ৩৫ দিনের ভ্যালিডিটির পাশাপাশি ২০০ মিনিট দেওয়া হয় যে কোন নেটওয়ার্কে কল করার জন্য। এছাড়াও রয়েছে ৩ জিবি ডেটা এবং ৩৫ দিনের জন্য বিনামূল্যে বিএসএনএল টিউন।

৮৮ টাকা : মাত্র ৮৮ টাকা রিচার্জ করেই বিএসএনএল গ্রাহকরা ৩০ দিনের ভ্যালিডিটি পেতে পারেন। এই রিচার্জটির সঙ্গে কোন ফ্রি মিনিট দেওয়া না হলেও বিএসএনএল থেকে বিএসএনএল কল হয় মাত্র ১০ পয়সায় এবং বিএসএনএল থেকে অন্যান্য নেটওয়ার্কে কল হয় মাত্র ৩০ পয়সা মিনিটে।

৯১ টাকা : মাত্র ৯১ টাকা রিচার্জ করে বিএসএনএল গ্রাহকরা ৬০ দিনের ভ্যালিডিটি পান। এই রিচার্জ প্ল্যানটির সঙ্গেও কোন ফ্রি মিনিট দেওয়া হয় না, তবে মাত্র ১৫ পয়সা প্রতি মিনিটে কল, এক পয়সা প্রতি এমবি ডেটা, ২৫ পয়সা প্রতি এসএমএসে যোগাযোগ রাখা যেতে পারে যে কারো সঙ্গে।

৯৪ টাকা : বিএসএনএল গ্রাহকরা ৯৪ টাকা রিচার্জ করলে পেয়ে যাবেন ৩০ দিনের ভ্যালিডিটি এবং তার সঙ্গে দেওয়া হয় যে কোন নেটওয়ার্কের ২০০ মিনিট কথা বলার সুযোগ ও ৩ জিবি ডেটা।

আরও পড়ুন 👉 BSNL Cheaper Plan: ভ্যালিডিটি নিয়ে চিন্তার দিন শেষ! ১৫০ টাকার নিচে BSNL যা দিচ্ছে ধারে কাছে নেই এয়ারটেল, জিও, ভিআই

৯৭ টাকা : যে সকল বিএসএনএল গ্রাহকরা আনলিমিটেড কথা বলতে চান এবং ইন্টারনেট করতে চান তাদের জন্য মাত্র ৯৭ টাকায় একটি রিচার্জ প্ল্যান রয়েছে। যাতে ১৫ দিনের ভ্যালিডিটি পাওয়া যায় এবং এর সঙ্গে আনলিমিটেড কলের পাশাপাশি প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়া হয়ে থাকে।

১১৮ টাকা : ১১৮ টাকার রিচার্জ প্ল্যান ব্যবহার করলে বিএসএনএল গ্রাহকরা আনলিমিটেড কল এবং আনলিমিটেড ডেটা (মোট ১০ জিবি) পেয়ে থাকেন। এর ভ্যালিডিটি ২০ দিন। এছাড়াও এর সঙ্গে বিভিন্ন ধরনের সাবসক্রিপশন দেওয়া হয়। দেওয়া হয় ২০ দিনের জন্য বিএসএনএল টিউনস ফ্রি।