চোখ বন্ধ অবস্থায় হাঁস ধরা, অভিনব খেলা দেখে হাসির রোল নেটদুনিয়ায়

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় অনেক সময় এমন অনেক ভিডিও ভাইরাল হয় যেগুলি মনে গেঁথে যায়। এই সকল ভিডিওগুলির মধ্যে হাস্যরসাত্মক ভিডিওই প্রায় বেশি থাকে। কারণ মানুষ হাসির বা মজার ঘটনাই বেশি মনে রাখেন।

কিছুদিন আগে যেমন একটি খুদের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হ‌ওয়া সেই ভিডিওটিতে দেখা যায়, আধো-আধো গলায় একটি খুদে তার মায়ের কাছে বিয়ের জন্য আবদার করতে থাকে। বিয়ে হয়ে গেলে তাকে আর পড়াশোনা করতে হবে না সে বউয়ের সাথে শ্বশুরবাড়ি থাকবে। এই ভিডিও দেখে নেটিজেনরা হাসতে হাসতে লুটিয়ে পড়েছিলেন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাড়ে তিন মিনিটের একটি ভিডিও ভাইরাল হয়েছে, সেটি দেখেও নেটিজেনদের প্রায় একই অবস্থা। তবে এটি খুদের ভিডিও নয়। কিছু পরিণত বয়স্ক মানুষদের খেলার ভিডিও এটি। কিন্তু নতুনত্ব সেই খেলার ধরণই নেটিজেনদের মুখে হাসি যোগাচ্ছে।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটা মাঠের মধ্যে অনেকটা জায়গা ঘেরা হয়েছে। সেই ঘেরা জায়গার মধ্যে ৬ থেকে ৭ জন যুবক রয়েছেন। প্রত্যেকেরই চোখে কাপড় বাঁধা। চোখ কাপড় বাঁধা অবস্থায় তারা একটি হাঁসকে খুঁজে বেড়াচ্ছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে ঘেরা ওই জায়গার মধ্যেই ঘুরে বেড়াচ্ছে একটি হাঁস। চোখ বন্ধ অবস্থায় যে হাঁসটিকে ধরতে পারবে সেই জিতবে খেলায়। আর চোখ বন্ধ অবস্থায় হাঁসটিকে খুঁজে পেতে একজন আরেকজনের গায়ের উপর পড়ে যাচ্ছে।
হাস্যকৌতুক ভরা এই ভিডিও স্বাভাবিকভাবেই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

রুপসী নওগাঁ ফেসবুক চ্যানেল থেকে ভিডিওটি ভাইরাল হয়। এই ভিডিওটি ভাইরাল হওয়ার সময় ক্যাপশনে লেখা ছিল, ‘খেলাটি যে আবিষ্কার করেছে তাকে নোবেল দেওয়া দরকার।’

আরও পড়ুন :

সত্যি বর্তমান যুগে যখন আমরা যখন আমোদ-প্রমোদ ভুলে গেছি হাসতে ভুলে গেছি তখন এই ভিডিওর খেলাটি আমাদের মধ্যে সেই আমোদ-প্রমোদ এক ঝটকায় ফিরিয়ে দিল।