নারদ কান্ডে গ্রেফতার মন্ত্রী ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিবেদন : মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার সপ্তাহ কাটতে না কাটতেই গ্রেপ্তার হলেন ফিরহাদ হাকিম। নারদ কান্ডে সোমবার সকালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই তার বাড়ি গিয়ে তাকে গ্রেপ্তার করে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় চেতলায়।

জানা গিয়েছে, সোমবার সকাল সাড়ে আটটার সময় বিশাল কেন্দ্রীয় বাহিনী নিয়ে ফিরহাদ হাকিমের চেতলার বাড়িতে যায় সিবিআই-এর দল। সকাল থেকেই কেন্দ্রীয় বাহিনী দিয়ে তার বাড়ি ঘিরে ফেলা হয়। তার পরেই তাকে গ্রেপ্তার করা হয়। মন্ত্রীর এইভাবে গ্রেপ্তারের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন এলাকার তৃণমূল কর্মী সমর্থকরা এবং সিবিআইকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

ফিরহাদ হাকিম তার গ্রেপ্তার হওয়ার কথা নিজেই জানিয়েছেন। সিবিআই-এর গাড়িতে ওঠার আগে তিনি জানান, নারদ কান্ডে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আদালতে লড়ে নেবেন বলে জানিয়েছেন। মন্ত্রী ফিরহাদ হাকিমের অভিযোগ, গ্রেপ্তার করার আগেই তাঁকে কোনরকম আগাম নোটিশ দেওয়া হয়নি অথবা নিয়ম অনুযায়ী বিধানসভার স্পিকারের কাছে অনুমতি নেওয়া হয়নি।

তবে শুধু ফিরহাদ হাকিম নন, এর পাশাপাশি এদিন নিজাম প্যালেসে সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হয়েছে। তাদেরও এদিন জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা যাচ্ছে সিবিআই সূত্রে। যদিও সিবিআই-এর তরফ থেকে এখনো কিছু স্পষ্ট করে বলা হয়নি।

আরও পড়ুন :

দিন কয়েক আগেই রাজ্যপাল জগদীপ ধনকর নারদ কান্ডে চার্জশিট গঠন করার জন্য অনুমতি দিয়েছিলেন। অনুমতি পত্রে নাম ছিল ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় এবং সুব্রত মুখোপাধ্যায়ের নাম। যদিও ফিরহাদ হাকিম তাকে গ্রেপ্তারের দাবি তোলা হলেও জানা যাচ্ছে তাকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।