৭৫ লাখ বেস প্রাইসের খেলোয়াড় বিক্রি হলো ১৬.২৫ কোটিতে, IPL-এ সর্বকালের রেকর্ড

নিজস্ব প্রতিবেদন : IPL-এ এযাবত সবচেয়ে দামি খেলোয়াড় ছিলেন ভারতের যুবরাজ সিং। তবে সেই রেকর্ডকে বৃহস্পতিবার ভেঙে দিলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস। মাত্র ৭৫ লাখ টাকার বেস প্রাইসে Auction-এ নামলেও তাকে রাজস্থান রয়েলস ১৬.২৫ কোটি টাকায় নিজেদের দলে কিনে নিলো। মূলত গত IPL-এ শেষের দিকে তার পারফরম্যান্স নজর কেড়েছিল। আর তারই প্রাপ্তি পেলেন এদিনের Auction-এ।

ক্রিস মরিসের IPL রেকর্ড

IPL-এ এখনো পর্যন্ত তিনি ৭০ টি ম্যাচ খেলেছেন। ৭০ টি ম্যাচে তার সংগৃহীত রানের সংখ্যা হল ৫৫১। সর্বোচ্চ রান রয়েছে ৮২। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ের ক্ষেত্রেও তিনি যথেষ্ট কার্যকরী ভূমিকা নিতে পারেন। এখনো পর্যন্ত তিনি ৮০ টি উইকেট নিয়েছেন।

অন্যান্য খেলোয়াড়রা কত দামে বিক্রি হলেন

KKR সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লক্ষ টাকা দিয়ে নিজেদের ঘরে তুললো। IPL-এ সাকিব-আল-হাসান এখনো পর্যন্ত ৬৩ ম্যাচে ৭৪৬ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর রয়েছে ৬৬। এছাড়াও বল হাতে কেরামতির কথা তো বলার নেই। তার ঝুলিতে রয়েছে ৫৯ টি উইকেট।

দিল্লি ক্যাপিটালস স্টিভ স্মিথকে কিনল ২.২ কোটি টাকায়। IPL ক্যারিয়ারে স্টিভ স্মিথ এখনো পর্যন্ত ৯৫ টি ম্যাচ খেলে ২৩৩৩ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন :

গ্লেন ম্যাক্সওয়েলকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৪ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে নিজেদের দলে তুললেন। গত IPL-এ তিনি একেবারে ফ্লপ হলেও অকশনে তাকে ঝড় তুলতে দেখা যায়। এর আগে পাঞ্জাব তাকে কিনেছিল ১০ কোটি ৭০ লাখ টাকায়। IPL-এ এখনো পর্যন্ত গ্লেন ম্যাক্সওয়েল ৮২ টি ম্যাচ খেলে ১৫০৫ রান করেছেন। ১৯টি উইকেটও রয়েছে তার ঝুলিতে।