করোনার কাছে হার মানলেন ‘ডিয়ার জিন্দেগি’-র গানে তাল মেলানো যুবতী

নিজস্ব প্রতিবেদন : দেশে ভয়ঙ্করভাবে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার সাথে সাথে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। যে ভিডিওতে দেখা যাচ্ছিল বছর তিরিশের এক যুবতী কোভিড হাসপাতালের ইমারজেন্সি ওয়ার্ডের বাইরে নাকে নল, মুখে অক্সিজেন মাস্ক লাগানো অবস্থায় বসে আছেন। আর তার পায়ের কাছে একটি জেবিএল স্পিকারে বাজছে ডিয়ার জিন্দেগির গান ‘লাভ ইউ জিন্দেগি’। যে গানে সেই মুহুর্তেও তাকে তালে তাল মিলিয়ে ঘাড় নাড়াতে দেখা যাচ্ছিল।

ভয়ঙ্কর করোনা পরিস্থিতির মাঝে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার সাথে সাথেই অনেকেই বেঁচে থাকার রসদ খুঁজে পাচ্ছিলেন। অফুরন্ত প্রাণশক্তিতে ভরপুর এই যুবতীই দেশের সামনে আলাদা আইকন হয়ে দাঁড়িয়েছিল। তবে এই আইকন হয়ে দাঁড়ানো যুবতীকে শেষ পর্যন্ত করোনার কাছে হার মানতে হলো। তবে জীবনের কাছে হার মানলেও ওই যুবতী শিখিয়ে দিয়ে গেল বেঁচে থাকার লড়াই কিভাবে চালিয়ে যেতে হয়।

আরও পড়ুন :

গত মে মাসের ৮ তারিখ সোশ্যাল মিডিয়ায় এই যুবতীর প্রথম ভিডিও শেয়ার করেছিলেন চিকিৎসক মনিকা লাংঘে। যেখানে ওই যুবতীকে দেখা যাচ্ছিল ওই গানের সাথে তালে তাল মিলিয়ে হাত নাড়াতে। সেই হাত নাড়ানোতেই তিনি যেন বুঝিয়ে দিচ্ছিলেন, যতই কঠিন পরিস্থিতি আসুক না কেন তিনি তার সাথে লড়াই করে জয়ী হবেনই। তবে এর পরেই ১০ তারিখ ওই চিকিৎসক পুনরায় টুইট করে জানান, যুবতীকে বর্তমানে ICU-তে ভর্তি করা হয়েছে তার শারীরিক পরিস্থিতি খারাপ হওয়ার দরুন। পরে ১৩ই মে জানা যায় ওই যুবতী আর নেই।