Work From Home: বাড়িতে বসে কাজ করেই রোজ রোজগার হবে ২৫০০ টাকা! সুযোগ দিচ্ছে সরকার

Prosun Kanti Das

Published on:

Earn plenty of Money by work from home: টাকার জন্য আর স্বামীদের কাছে হাত পাতার দরকার নেই। এবার আর্থিক দিক থেকে সবল হবে গৃহীণীরাও। একদিকে যেমন সংসার সামলাবে তেমন বাড়িতে বসে আয়ও করবে সমানভাবে। হ্যাঁ, এমনই কাজের (Work From Home) ঘোষণা করলো কেন্দ্র সরকার। যেখানে এক ঘন্টা কাজ করলেই রোজকার হবে হাজার হাজার টাকা। তাও আবার বাড়িতে বসেই। কি সেই কাজ? কিভাবেই বা সেই কাজ করা যাবে? জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

কাজের বিষয়বস্তু

কেন্দ্র সরকার পরিচালিত এই কাজের বিষয়বস্তু হলো কনটেন্ট অনুবাদক। অর্থাৎ ব্যক্তি যে ভাষায় দক্ষ সেই ভাষায় কন্টেন্ট অনুবাদ করে জমা করতে হবে। মূলত ছাত্র-ছাত্রী, গৃহিণীদের জন্যই এই কাজটি উপযুক্ত। কারণ এই কাজের নির্দিষ্ট কোনো সময় নেই, যার ফলে তারা নিজেদের সুবিধামতো সময়ে বাড়িতে বসে এই কাজটি (Work From Home) করতে পারেন। যার জন্য একটি ওয়েবসাইট ওপেন করেছে কেন্দ্র সরকার। যে ওয়েবসাইটের নাম Flexibench।

কিভাবে এই কাজে জয়েন করা যাবে?

প্রথমত, কেন্দ্র সরকার অনুমোদিত Flexibench ওয়েবসাইটে ব্যক্তিকে একটি প্রোফাইল লগইন করতে হবে। তারপর ওয়েবসাইটের ভিতরে প্রবেশ করে অল টাস্ক অপশনে কাজগুলো পরিদর্শন করতে হবে। সেইসব কাজগুলির মধ্যে ব্যক্তি যে ভাষায় দক্ষ সেই ভাষার কাজ নির্বাচন করে আবেদন করতে হবে। আবেদন গ্রহণযোগ্য হলে ব্যক্তির একটি অ্যাসেসমেন্ট টেস্ট নেওয়া হবে। আর সেই পরীক্ষায় পাশ করলেই এই কাজে জয়েন করতে পারবেন সেই ব্যক্তি।

এই কাজের সুবিধা কি কি রয়েছে?

এই কাজের বিশেষ সুবিধা হল নির্দিষ্ট সময় বা বাইরে যাওয়ার দরকার নেই। বাড়িতে বসেই নিজের সুবিধামতো সময়ে এই কাজ করা যাবে। যার ফলে বাড়ির কাজকর্ম, পড়াশোনার পাশাপাশি অবসর সময় অর্থ রোজগার করা যাবে। সরকারের এই ওয়েবসাইটে অর্থাৎ অনলাইনে এই কাজ করতে হবে। যার ফলে বাইরে যাওয়ার ঝামেলা নেই। পাশাপাশি কাজ হবে নিরাপদ। কাজের উপর নির্ভর করে উপার্জনও বাড়ানো সম্ভব। আরো একটি সুবিধা হল এই কাজের জন্য কোনো আবেদন ফি নেই, বিনামূল্যে এই কাজ করে আয় উন্নতি করা যাবে।

আরও পড়ুন 👉 Mid Day Meal: মিড ডে মিলে ডিম, মাছ অতীত! এবার ভাতে মিলছে শুধু এক চিমটে হলুদ, দেখলে চোখে জল আসবে আপনারও

বেতন কেমন?

ভারত সরকার অনুমোদিত এই Flexibench ওয়েবসাইটে অনলাইনে এক ঘন্টা কাজ করলে প্রায় ২০০০-২৫০০ টাকা রোজগার করা যাবে। তবে এর জন্য এই কর্মের একটি পরীক্ষায় সিলেক্ট হতে হবে। সিলেক্ট হলেই কাজ সম্পূর্ণ করে ওয়েবসাইটে জমা করলে প্রাপ্য টাকা ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে যাবে। তবে এই কাজ করতে হলে অবশ্যই প্রোফাইল তৈরি করতে হবে।

কিভাবে প্রোফাইল তৈরি করবেন?

বাড়িতে বসে ভারত সরকারের ওয়েবসাইটে কাজ করতে হলে প্রথমে গুগল ক্রোমে সার্চবারে Flexibench এই ওয়েবসাইটটি লিখে সার্চ করতে হবে। তারপরে ওয়েবসাইটে প্রবেশ করে প্রোফাইল তৈরির অপশন এলে সেখানে নিজের সমস্ত তথ্য দিয়ে পূরণ করে, ইমেল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে প্রোফাইল তৈরি করতে হবে। তারপরে উপরে উল্লেখিত নিয়মগুলি ফলো করলেই ঠিকঠাক পাশ করলেই সহজেই রোজগারের পথ প্রশস্ত হবে। তাও আবার বাড়িতে বসে (Work From Home)।