Patanjali Franchise Business: পতঞ্জলির ফ্রাঞ্চাইজি নিতে পারলেই মাসে মাসে ঢুকবে হাজার হাজার টাকা, জানুন আবেদন পদ্ধতি

Prosun Kanti Das

Published on:

Earn thousands of rupees per month by doing Patanjali Franchise Business: অতিমারি করোনাকালীন সময়ে কাজ হারিয়েছে বহু মানুষ। সেই সময় অভাব কি জিনিস তা টের পেয়েছে অসংখ্য সাধারণ মধ্যবিত্ত ঘরের মানুষ। ফলস্বরূপ তখন থেকেই মানুষ বুঝতে পেরেছে নিজস্ব ব্যবসা আর পরের লোকের কাছে কাজ করা কোনটায় নির্ভরশীলতা রয়েছে। তাই এখন অনেকেই ব্যবসার পরিকল্পনা করছেন। কিন্তু ভালো মুনাফা অর্জন করা যাবে এমন ব্যবসা নিয়ে অনেকেই দ্বন্দ্বে রয়েছেন। তাই তাদের দ্বন্দ্ব মেটাতেই আজকের এই প্রতিবেদনে জানানো হয়েছে মাসে হাজার হাজার টাকা আয় করার এক দারুন ব্যবসা (Patanjali Franchise Business)। কি সেই ব্যবসা? সেই ব্যবসার পদ্ধতি কি? কত টাকাই বা বিনিয়োগ করতে হবে? কত লাভ অর্জন করা যাবে? জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

যেসব ব্যক্তিরা ব্যবসার চিন্তাভাবনায় রয়েছেন তাদের জন্যই আজকের এই প্রবন্ধে এক বিশেষ লাভজনক ব্যবসার আইডিয়া দেওয়া হয়েছে। যে ব্যবসা হল ফ্রাঞ্চাইজি ব্যবসা। তবে সমস্ত ধরনের ফ্রাঞ্চাইজি নয়, পতঞ্জলি ফ্রাঞ্চাইজি (Patanjali Franchise Business) নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই প্রতিবেদনে। পতঞ্জলির ব্যবসা কেন? কারণ বর্তমানে দেশীয় বাজারে পতঞ্জলি একটি সুপরিচিত ব্র্যান্ড হয়ে উঠেছে। বাজারে পতঞ্জলির প্রোডাক্টের বেশ রমরমা রয়েছে। তাই ভালো মুনাফা পাওয়ার জন্য পতঞ্জলির ব্যবসা দারুন লাভজনক হবে। কিভাবে ফ্রাঞ্চাইজি নিতে হবে?

পতঞ্জলির ফ্রাঞ্চাইজি নিতে গেলে প্রথমে পতঞ্জলির ডিলারশিপের মালিকের সাথে যোগাযোগ করতে হবে। এর জন্য পতঞ্জলির অফিশিয়াল এই patanjali.dealership@gmail.com মেইল আইডিতে নিজের সমস্ত নথিপত্র এবং যোগ্যপত্র দিয়ে যোগাযোগ করতে হবে। তার জন্য একটা ফর্ম আসবে। সেই ফর্ম ফিলাপ করে সাবমিট করতে হবে। সেখানে আবেদনকারী ফ্রাঞ্চাইজি নেওয়ার উপযুক্ত হলে পতঞ্জলি ডিলারশিপের কর্তারা সেই ব্যক্তির সাথে যোগাযোগ করে নেবেন।

আরও পড়ুন 👉 Patanjali Solar Panel: বিদ্যুৎ খরচের চিন্তা শেষ! এবার পতঞ্জলি সোলার প্যানেলে ১ টাকায় মিলবে ১ ইউনিট বিদ্যুৎ

কত বিনিয়োগ করতে হবে? পতঞ্জলি ফ্রাঞ্চাইজি বিজনেস শুরু করতে গেলে হাতে রাখতে হবে ৫ থেকে ৭ লাখ টাকা। অর্থাৎ ৫-৭ লাখ টাকা নিয়ে মাঠে নামতে হবে ব্যবসাদারকে। যেখানে ঠিকঠাক জায়গায় দোকান করে পতঞ্জলির পণ্য পাইকারি দামে বিক্রি করতে পারলে দারুন মুনাফা লাভ করা যাবে। ঠিকঠাক ব্যবসা চললে মাসিক লাভ অর্জন করা যেতে পারে প্রায় ৩০ হাজার টাকা। তবে কেউ চাইলে খুচরো প্রোডাক্টেরও বিজনেস করতে পারে।

তবে পতঞ্জলির ফ্রাঞ্চাইজি (Patanjali Franchise Business) নিতে গেলে বিশেষ শর্ত রয়েছে। সেই শর্ত হল যিনি ব্যবসা করবেন তার জায়গা থাকতে হবে। অর্থাৎ পতঞ্জলির ব্যবসা শুরু করতে গেলে আবেদনকারীর অবশ্যই জায়গা থাকতে হবে ৩৫০ স্কোয়ার ফুট। এছাড়াও স্থানীয় এলাকার জনসংখ্যার উপরও নির্ভর করে পতঞ্জলির ফ্রাঞ্চাইজি পাওয়া। স্থানীয় এলাকায় যদি বেশ ভালো জনসংখ্যা থাকে সেক্ষেত্র ফ্রাঞ্চাইজি পাওয়া সুবিধাজনক হবে।