ফিরহাদ হাকিমের মেয়েকে তলব ইডির! মিথ্যা প্রচার বলছেন বাবা ও মেয়ে

নিজস্ব প্রতিবেদন : বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসকদল তৃণমূলের নেতা-মন্ত্রীদের ঘরে একের পর এক পাঠানো শুরু করলো সিবিআই এবং এডি। রবিবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা এবং শ্যালিকাকে নোটিশ দেয় সিবিআই। মূলত ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে বিদেশের একাধিক অ্যাকাউন্টে টাকা পাঠানোর মত অসঙ্গতি রয়েছে বলে জানা যাচ্ছে সিবিআই সূত্রে। আর এর পাশাপাশি এবার ফিরহাদ হাকিমের মেয়েকে তলব করলো ইডি, এমনটাই দাবি করেছে একটি সর্বভারতীয় পত্রিকা।

পুরমন্ত্রী তথা কলকাতার পুরপ্রশাসক ফিরহাদ হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনীকে এই তলব করা হয়েছে বলে দাবি ওই পত্রিকার। যদিও ফিরহাদ হাকিম এই নোটিশের বিষয়ে কিছু জানেন না এবং কিছু শোনেন নি বলেই জানিয়েছেন। পাশাপাশি ফিরহাদ হাকিমের মেয়ে প্রিয়দর্শিনী হাকিমও সোশ্যাল মিডিয়ায় এবিষয়ে মুখ খুলেছেন এবং পুরো বিষয়টি অস্বীকার করেছেন। ফিরহাদ হাকিমের মেয়ের বিরুদ্ধেও ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনে অসঙ্গতি রয়েছে বলে দাবি করেছে ইডি, এমনটাই ওই সংবাদপত্রে লেখা হয়।

প্রতিবেদন অনুযায়ী ইডির তরফ থেকে দাবি করা হয়েছে, নোটিশ দিয়ে তলব করার বিষয়টি। ইডির তদন্তকারী দলের দাবি, ফিরহাদ হাকিমের বড় মেয়ে প্রিয়দর্শিনীর স্বামী ইয়াসির হায়দার গত কয়েক বছর ধরে বেশ কয়েকবার বিদেশে গিয়েছেন। আর সেই সূত্র ধরে বিদেশে টাকা পাঠানোর অভিযোগ তোলা হয়েছে এডির তরফ থেকে।

এছাড়াও ইয়াসিরের বিদেশ সফরের সাথে এক বিদেশি অভিনেত্রীর নামও জড়িয়ে রয়েছে বলে ইডির একটি সূত্র দাবি করেছে। আর এই সকল কারনেই প্রিয়দর্শনের ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনের উপর নজরদারি চালানো হয়। সেই কারণেই তাকে তলব করা হয়েছে এবং চলতি সপ্তাহের মধ্যে তদন্তকারী দলের সদস্যদের সাথে মুখোমুখি হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু প্রিয়দর্শিনী সোশ্যাল মিডিয়ায় মুখ খুলে লেখেন, “আপনাদের সকলকে জানাই যে আনন্দবাজার পত্রিকায় যে খবরটি করা হয় আমাকে ইডি সমন পাঠিয়েছে তলব করার জন্য তা সম্পূর্ণ মিথ্যা। এটা খুব দুর্ভাগ্যজনক যে কোনরকম সত্যতা যাচাই না করে কি করে এমন খবর করতে পারেন তারা। আমার বাবা একজন রাজনীতিক। তাকে বদনাম করতে এমন ধরনের অপপ্রচার এবং তাকে হেনস্থা করতে আমাকে টেনে আনা হচ্ছে। কারণ প্রত্যেক বাবা মায়ের কাছেই সব থেকে দুর্বলতা হলো তার ছেলে মেয়ে। বিরোধীদের হেনস্থা করতে আমাদের দেশের সরকার বিভিন্ন সংস্থাকে কাজে লাগাচ্ছে।”

আরও পড়ুন :

পাশাপাশি এই ঘটনার পরিপ্রেক্ষিতে ফিরহাদ হাকিম এই ধরনের মিথ্যা প্রচারের জন্য মানহানির মামলা করবেন বলেও জানিয়েছেন।