মিনি নিলাম থেকে KKR-এর ঘরে ৮, রইলো পূর্ণাঙ্গ তালিকা

নিজস্ব প্রতিবেদন : মহামারী আর লকডাউন সময়কালেও থেমে থাকেনি বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং বিলাসবহুল ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। দেশের মাটিতে খেলা সম্ভব না হওয়ায় বিদেশের মাটিতেও এই লিগের আয়োজন করা হয়। তবে চলতি বছরেই লিগ হবে দেশের মাটিতেই। আর তারই প্রস্তুতি হিসাবে বৃহস্পতিবার চেন্নাই হয়ে গেল মিনি নিলাম পর্ব। যেখানে KKR নতুন ৮ জন খেলোয়াড়কে নিজেদের দলে নিলো।

মিনি এই নিলামের আগে কলকাতা নাইট রাইডার্স টম ব্যান্টন, ক্রিস গ্রিন, নিখিল নায়েক, সিদ্ধার্থ এম ও সিদ্ধেশ ল্যাডকে ছেড়ে দেয়। নতুন বছরে নতুন ভাবে দল গঠন করার লক্ষ্য নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়। যারপর মিনি নিলামের আসরে একের পর এক চমক দেখাতে শুরু করে কলকাতা নাইট রাইডার্স।

নিলাম পর্ব শুরু হতেই প্রথমেই তারা সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লক্ষ টাকায় নিজেদের ঘরে তোলে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সাকিব আল হাসান এখনো পর্যন্ত ৬৩ ম্যাচে ৭৪৬ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর রয়েছে ৬৬। এছাড়াও বল হাতে কেরামতির কথা তো বলার নেই। তার ঝুলিতে রয়েছে ৫৯ টি উইকেট।

এর পাশাপাশি প্রথম দফায় অবিক্রিত হরভজন সিংকে ২ কোটি টাকায় নাইটরা তাদের শিবিরে নেন। এর পাশাপাশি দলে নেওয়া হয়েছে বেন কাটিং, শেলডন জ্যাকসন, করুণ নায়ার, পবন নেগি, ভেঙ্কটেশ আইয়ার, বৈভব আরোরাকে। তবে এই সকল খেলোয়াড়দের জন্য বেশি খরচ করতে হয়নি কেকেআরকে।

আরও পড়ুন :

৭৫ লক্ষ টাকা খরচ করেই পাওয়া যায় বেন কাটিংকে। শেলডন জ্যাকসনের জন্য খরচ করতে হয় ২০ লক্ষ, করুণ নায়ারের জন্য ৫০ লক্ষ, পবন নেগির জন্য ৫০ লক্ষ, ভেঙ্কটেশ আইয়ারের জন্য ২০ লক্ষ, বৈভব আরোরার জন্য ২০ লক্ষ। আর এই নতুন খেলোয়াড়দের নিয়ে আসন্ন লিগে কেকেআর কি ফলাফল করে তার দিকে তাকিয়ে কলকাতা।