গাড়ি থামিয়ে পিছন চুলকে নিলো হাতি, হাসি থামছে না দর্শকদের

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন হরেক রকমের ভিডিও দেখতে পাওয়া যায়। এই সকল ভিডিওগুলির মধ্যে বেশ কিছু ভিডিও মনে গেঁথে থাকে আবার বেশ কিছু ভিডিও দেখে হাসি থামে না সোশ্যাল মিডিয়ার দর্শকদের। ঠিক সেই রকমই একটি হাতির ভিডিও দেখে আপাতত হাসি থামছে না।

প্রতিভা আর চুলকানি এই দুটি জিনিস লুকিয়ে রাখা খুব মুশকিল। বিভিন্ন প্রাণীদের ক্ষেত্রে চুলকানি পেলে তারা তা মোকাবিলা করার জন্য নখের ব্যবহার করে। কিন্তু হাতির ক্ষেত্রে তা বড্ড কষ্টকর। তবে এই পরিস্থিতিতে একটি হাতি তার পিছন চুলকে নেওয়ার জন্য এমন পথ বেছে নিয়েছে যা রীতিমতো হাস্যকর।

গজরাজ তার পশ্চাৎদেশ চুলকানোর জন্য রাস্তা দিয়ে পার হওয়া একটি গাড়ি থামিয়ে দেয়। এরপর তার ওপর বসে চুলকানোর চেষ্টা করে। তবে এই পরিস্থিতিতে কয়েক লাখি ওই গাড়ির দফারফা হয়ে যায়। স্বাভাবিকভাবেই ওই গাড়ির মালিকের ভাগ্য খারাপের কারণে এমন ঘটনা ঘটেছে। তবে যেভাবে ওই গাড়িটির উপর হাতিটি বসে তার কাজ চালিয়েছে তা দেখে হাসির রোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, ওই হাতিটি গাড়িটিকে থামানোর পর প্রথমে তার বাঁ চাকার উপর ভর দিয়ে গাড়ির উপর উঠার চেষ্টা করে। চাকার উপর ভর দিয়ে দু-তিনবার ওঠার চেষ্টা করলেও ব্যর্থ হওয়ার পর সে সামনের দিকে চলে যায়। এরপর পিছন চুলকানোর জন্য স্ক্র্যাচ করে গাড়ির বনেটের উপর বসে পড়ে ওই হাতিটি।

তবে এত কিছুর পরেও সেই ভাবে চুলকাতে সক্ষম হয়নি ওই হাতিটি। তবে তার এই সকল প্রচেষ্টায় গাড়ির বাম্পার সহ বেশ কিছু জায়গা ছেড়ে পড়ে যায়। শেষ হয়ে সাথীটি সামান্য একটু দূরে সরলে ওই চালক কোনক্রমে গাড়িকে সরিয়ে নিয়ে এসে হাতির আক্রমণ থেকে বেঁচে যান।