মাঝ আকাশে হঠাৎ আগুন বিমানে, একাংশ ভেঙে পড়লেও যাত্রীরা সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদন : মার্কিন একটি যাত্রীবাহী বিমান আকাশে যাওয়ার সময় হঠাৎ আগুন ধরে যায়। ঘটনার সাথে সাথে আতঙ্ক ছড়ায় যাত্রীদের মধ্যে। মাঝ আকাশ থেকেই ভেঙ্গে পড়ে বিমানের একাংশ। তবে এই ঘটনায় যাত্রীরা সাক্ষাৎ যমের দুয়ার থেকে ঘুরে আসেন। যাত্রী এবং বিমানের ক্রুরা প্রত্যেকেই সুরক্ষিত ভাবে অবতরণ করেন।

জানা গিয়েছে মার্কিন সংস্থার ওই বিমানটি ইউএ ৩২৮ গত শনিবার ডেনভার থেকে হনলুলুর উদ্দেশ্যে রওনা দেয়। বিমানে ছিলেন ২৩১ জন যাত্রী এবং ১০ জন ক্রু সদস্য। আর এই বিমানটি যখন সমুদ্রতল থেকে ১৫ হাজার ফুট উঁচুতে তখন হঠাৎ ইঞ্জিনে গন্ডগোল দেখা দেয়। তারপরই আগুন ধরে যায় ইঞ্জিনে। গল গল করে ধোঁয়া বের হওয়ার পাশাপাশি দাউ দাউ করে জ্বলতে থাকে ইঞ্জিন। তবে চোখের সামনে বিমানে আগুন ধরে যাবার ঘটনা দেখেও যাত্রীরা হাল ছাড়েননি।

আগুন লেগে যাওয়ার পর বিমানটি অবতরণ করলে এক যাত্রী জানিয়েছেন, “সত্যি বলতে আমাদের মনে হয়েছিল যে কোন মুহূর্তে আমরা মারা যাবো। কারণ ঘটনার পরে ক্রমশই বিমানটি নিচের দিকে নামছিল। আমি এবং আমার স্ত্রী হাত ধরে শুধু যেন সময়ের অপেক্ষা করছিলাম।”

তবে এই ঘটনায় কোন বিপত্তি ঘটে নি। বরং এই বিমানটি ডেনভার এয়ারপোর্টে প্রত্যাবর্তন করে এবং সুরক্ষিতভাবে অবতরণ করে। তবে এর আগে মাঝ আকাশ থেকেই বিমানের বেশ কিছু অংশ বিভিন্ন জনবহুল এলাকায় ভেঙ্গে পড়ে। ঘটনার পরিপ্রেক্ষিতে বিমান সংস্থার তরফ থেকে তদন্ত করার আশ্বাস দেওয়া হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে যে সকল জায়গায় বিমানের ভেঙে পড়া অংশ পড়ে রয়েছে তা যেন কেউ না সরান এবং স্পর্শ না করেন।

আরও পড়ুন :

অন্যদিকে এই ঘটনায় প্রত্যেক যাত্রীকে সুরক্ষিতভাবে অবতরণ করাতে সফল হওয়ায় পাইলটের বিচক্ষনতা এবং উপস্থিত বুদ্ধিকে কুর্নিশ জানিয়েছেন বিশেষজ্ঞ মহলের একাংশ।