আন্তর্জাতিক ক্রিকেট না খেলেই IPL Auction-এ ঝড় তুলতে পারেন পাঁচ খেলোয়াড়

নিজস্ব প্রতিবেদন : বিশ্বের সবথেকে জনপ্রিয় এবং দামী ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট হলো IPL। আর এই টুর্নামেন্টে যেমন ভারতের বিভিন্ন রাজ্য থেকে অখ্যাত খেলোয়াড়রা উঠে আসেন, ঠিক তেমনই আবার তাদের পরে আন্তর্জাতিক ক্রিকেটে মঞ্চ কাঁপাতে দেখা যায়। আর এই IPL টুর্নামেন্টের বৃহস্পতিবার রয়েছে Auction। যেখানে ৫ জন খেলোয়াড়ের ঝড় তোলার সম্ভাবনা রয়েছে যারা এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলেন না অর্থাৎ আনক্যাপড।

যে পাঁচজন আন্তর্জাতিক ক্রিকেট না খেলেই IPL এর Auction-এ ঝড় তুলতে পারেন বলে মনে করা হচ্ছে তারা হলেন রাহুল গেহলত সিং, মহঃ আজহারউদ্দিন, অভি ব্যারট, কেদার দেওধর, চেতন সাকারিয়া। চলুন দেখে নেওয়া যাক এই পাঁচ খেলোয়াড় ঘরোয়া ক্রিকেটে কেমন নজির গড়েছেন।

১) চেতন সাকারিয়া : চেতন সাকারিয়ার বয়স ২৩ বছর। তিনি পেস বোলার। চলতি বছর সৈয়দ মুস্তাক আলী টুর্ণামেন্টে তিনি নজর কেড়েছেন তার বোলিংয়ের জন্য। সৌরাষ্ট্রের হয়ে মাঠে নেমে তিনি পাঁচ ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন।

২) কেদার দেওধর : ৩১ বছর বয়সী কেদার দেওধর ব্যাটসম্যান হিসেবে সৈয়দ মুস্তাক আলী টুর্ণামেন্টে নজর কেড়েছেন। এই টুর্নামেন্টে ৩৪৯ রান তিনি সংগ্রহ করেছেন। আর এই রান সংগ্রহ করার পরেই তিনি লাইমলাইটে এসেছেন। তবে তার রান করার ধারাবাহিকতা থাকলেও স্ট্রাইক রেট তেমন ভালো নয়।

৩) অভি ব্যারট : ২৮ বছর বয়সী অভি সৈয়দ মুস্তাক আলী ট্রফি সৌরাষ্ট্রের হয় মাঠে নেমেছিলেন। পাঁচ ম্যাচে তার সংগৃহীত রানের সংখ্যা হল ২৮৩। তার ঝুলিতে রয়েছে পাঁচ ম্যাচে ৩২টি চার এবং ১২টি ৬। আর স্ট্রাইক রেট ১৮৫। অভির বেস প্রাইস হল ২০ লক্ষ টাকা।

৪) মহঃ আজহারউদ্দিন : কেরালার এই ব্যাটসম্যান রাতারাতি সংবাদের শিরোনামে এসেছেন ঝোড়ো ১৩৭ রানের ইনিংস খেলে। যদিও বাকি চার ম্যাচে সেরকম রান তিনি গড়তে পারেননি। তবে আশা করা হচ্ছে এই IPL Auction-এ ঝড় তুলতে পারেন তিনি।

আরও পড়ুন :

৫) রাহুল গেহলত সিং : রাহুল গেহলত সিং সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। পাঁচ ম্যাচে ২৪৪ রান সংগ্রহ করার পাশাপাশি তার স্ট্রাইক রেট রয়েছে ১৭৭। এছাড়াও পাঁচ ম্যাচে রয়েছে তিনটি হাফ সেঞ্চুরি।