অস্ট্রেলিয়া সফরের নায়ক হনুমাকে কেউ নেয়নি আইপিএলে, সুযোগ পেলেন বিদেশে

নিজস্ব প্রতিবেদন : ভারতের শেষ অস্ট্রেলিয়া সফরের অন্যতম কারিগর ছিলেন তিনি। সিডনিতে নিজের অনবদ্য পারফরম্যান্সের জন্য হয়ে উঠেছিলেন রূপকথার নায়ক। কিন্তু এমনই রূপকথার নায়ক হনুমা আইপিএল নিলামে অবিক্রিত থাকেন। তাই বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রিকেট লিগে স্থান না পেয়ে একই সময়ে বিদেশে আয়োজিত লিগে খেলতে চললেন তিনি।

ইংল্যান্ড ক্লাবের তরফ থেকে সরকারি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আইপিএলের সময়েই তার সাথে স্বাক্ষর হয়েছে কাউন্টি ক্লাব ওয়ারউইকশায়ারের। সেখানে ছয় দিনের কোয়ারেন্টাইন পর্ব সেরে তিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথমদিকে অংশ নেবেন।

শেষ আইপিএল নিলামে হনুমা বিহারির জন্য বেস প্রাইস ছিল এক কোটি টাকা। কিন্তু দুর্ভাগ্যবশত কোন ফ্র্যাঞ্চাইজি তাকে কেনেনি। তবে তিনি ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালসের স্কোয়াডে ছিলেন। এর আগে সানরাইজার্স হায়দরাবাদের হয়েও খেলেছেন।

অস্ট্রেলিয়া সফরে এই হনুমা বিহারিকে চোট নিয়েই সিডনিতে ৪ ঘন্টা ধরে ক্রিজে থেকে অনবদ্য পার্টনারশিপ করতে দেখা গিয়েছিল অশ্বিনের সাথে। যেখানে তিনি ২৩ রান করে অপরাজিত থাকেন। তবে তার এই অনবদ্য ইনিংসই দলকে হার থেকে বাঁচায়। আর সেই ম্যাচ ড্র হওয়ার কারণে ভারত অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় করে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এখনো পর্যন্ত এটাই হনুমার শেষ ম্যাচ। কারণ চোটের কারণে তার পর আর তিনি দলের হয়ে নামতে পারেননি।

আরও পড়ুন :

জানা গিয়েছে করোনা পরিস্থিতির কারণে দক্ষিণ আফ্রিকান পিটার মালান ওয়ারউইকশায়ার দলে যোগ দিতে পারেননি। আর তার পরিবর্তে ওই ক্লাব ভারতের এই তারকাকে সই করিয়েছে। হনুমা এখনো পর্যন্ত জাতীয় দলের হয়ে ১২ টি টেস্ট খেলেছেন। আর এই ১২ টি টেস্টে ৬২৪ রান করেছেন। যার মধ্যে একটি সেঞ্চুরি এবং চারটি হাফ সেঞ্চুরি রয়েছে। বল হাতে ৫৭.৫ ওভার বল করেছেন। সফলতা হিসেবে পাঁচটি উইকেট এসেছে তার ঝুলিতে।