বড়দিনে দীঘায় আসা পর্যটকদের জন্য সুখবর, থাকছে বিশেষ বন্দোবস্ত

নিজস্ব প্রতিবেদন : দীঘা হলো এমন একটি পর্যটন কেন্দ্র যেখানে বছরের বিভিন্ন সময় দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটকদের আসতে দেখা যায়। ভ্রমণপিপাসুদের হাতে সুযোগ পেলেই ছুটে যেতে দেখা যায় এই সি বিচে। এবার যারা বড়দিন এবং বর্ষবরণে দীঘায় আসতে চান তাদের জন্য সুখবর দেওয়া হল। বিশেষ বিশেষ বন্দোবস্ত থাকছে তাদের জন্য।

এই বছর দীঘায় আয়োজিত হতে চলেছে বিচ ফেস্টিভ্যাল। এই বিচ ফেস্টিভ্যালের আয়োজন করা হচ্ছে দীঘা শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে। ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে এই অনুষ্ঠান আয়োজিত হওয়ার বিষয়ে চিন্তাভাবনা করা হয়েছে। যদিও ঠিক কবে থেকে এই অনুষ্ঠান শুরু হবে তা এখনো নির্দিষ্ট করে জানানো হয়নি।

দীঘা শংকরপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে যে বিচ ফেস্টিভ্যালের আয়োজন করা হচ্ছে সেখানে বিশেষ আকর্ষণ থাকছে ইলিশ। এখানে বিভিন্ন স্বাদের ইলিশ পাবেন পর্যটকরা বলে জানা যাচ্ছে। করোনা কালে দু’বছর পর্যটন শিল্প ধাক্কা খাওয়ার পর এই পর্যটন শিল্পকে পুনরায় উজ্জীবিত করতে এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বিচ ফেস্টিভ্যাল কবে শুরু হবে তা সম্পর্কে নিশ্চিতভাবে দিন ঠিক করা সম্ভব না হলেও ইলিশ উৎসব ২৫ ডিসেম্বর শুরু হবে বলে জানানো হয়েছে। যে কারণে এই ফেস্টিভ্যাল যেদিনই আরম্ভ হোক না কেন দীঘায় আসা পর্যটকরা ইলিশ উৎসবে নানান স্বাদের ইলিশ পাবেন তা নিয়ে কোন সন্দেহ নেই।

এমনিতেই বড়দিন এবং বর্ষবরণের সময় লম্বা ছুটি থাকার কারণে বহু মানুষকেই দীঘা সহ বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে দেখা যায়। সেই সময় দীঘায় পর্যটনে আলাদা মাত্রা আনার জন্য এমন বিচ ফেস্টিভ্যাল ও ইলিশ উৎসবের আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।