হায়দরাবাদ ধর্ষণকাণ্ডের চার অভিযুক্ত এনকাউন্টারে খতম

নিজস্ব প্রতিবেদন : পুলিশের সঙ্গে সংঘর্ষে খতম হায়দরাবাদের ২৬ বছর বয়সী পশু চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার চার অভিযুক্ত। শুক্রবার ভোররাতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষে এই ঘটনা ঘটে। সংবাদ সংস্থা এএনআইয়ের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে।

গত ২৭শে নভেম্বর শামসেরাবাদের টোলপ্লাজার কাছে ২৭ বছর বয়সী ওই তরুণী, পেশায় পশু চিকিৎসককে ধর্ষণ করে পুড়িয়ে মারা হয়। ঘটনার পরই অভিযুক্ত চার জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় তেলেঙ্গানা পুলিশ। শুক্রবার ভোররাতে অভিযুক্তদের নিয়ে পুলিশ ঘটনাস্থলে যায় সেই দিন রাতে ঠিক কি হয়েছিল তার পুনর্নির্মাণ করতে।

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, পুনর্নির্মাণের সময় অভিযুক্ত ওই চার যুবক পালানোর চেষ্টা করে। সেসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। সেই সংঘর্ষেই মৃত্যু হয় হায়দরাবাদে পশু চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্ত চারজনের।

ধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্ত মহম্মদ আরিফ, জল্লু শিবা, জল্লু নবীন ও চিন্তাকুন্তা চেন্নাকেশাভুলু নামে চার যুবককে গত শনিবার ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন তেলঙ্গানার শাদনগরের ম্যাজিস্ট্রেট। তাদের রাখা হয় তেলঙ্গানার চেরাপল্লীর সেন্ট্রাল জেলে। ফার্স্ট ট্র্যাক কোর্টে তাদের বিচার হবে বলে সিদ্ধান্তও হয়েছিল।

ঘটনার পর ক্ষোভে ফেটে পরে গোটা দেশ। দেশের হেন কোনো প্রান্ত নাই যেখানে মানুষ এই ঘটনার প্রতিবাদে মুখর হয়ে ওঠেনি। সব জায়গাতেই অভিযুক্তদের ফাঁসির দাবি তোলা হয়। অবশেষে আজ তেলেঙ্গানা পুলিশ জানায়, সেদিন রাতের ঘটনার পুনর্নির্মাণ করতে যাওয়ার সময় ওই চার অভিযুক্ত পুলিশের সাথে লড়াই করে জাতীয় সড়ক ৪৪ এর উপর দিয়ে পালানোর চেষ্টা করে। তখনই তাদের গুলি করে খতম করা হয়।