পাবজির ধাঁচে অভিনন্দনের নামে গেম আনছে ভারতীয় বায়ুসেনা

নিজস্ব প্রতিবেদন : বাচ্চা থেকে বুড়ো, স্মার্টফোনে মোবাইল গেমে আসক্ত নন এমন মানুষ মেলা ভার। স্মার্ট ফোনের দৌলতে অনেকের কাছে মোবাইল গেম নেশাতে পরিণত হয়েছে। আর এরই মাঝে ভারতীয় বায়ুসেনার নতুন বাড়তি উদ্যোগ। সোমবার বায়ুসেনা তরফ থেকে ঘোষণা করা হয় একটি গেম আনার কথা। টুইটারের মাধ্যমে তারা এই ঘোষণা করেন।

পাবজির মত গেম এখন গোটা বিশ্বে জনপ্রিয়। জনপ্রিয় আকাশ পথে যুদ্ধ যুদ্ধ খেলা। আর সেই জনপ্রিয়তার কথা মাথায় রেখেই তার দিকে জোড় দিয়েছে ভারতীয় বায়ুসেনা।

Source

ভারতীয় বায়ুসেনার এই নতুন গেমে কি থাকবে বৈচিত্র?

এবিষয়ে বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে, এই গেমে থাকবে মিগ-২১ এর মত যুদ্ধবিমান। যা চালাচ্ছেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। এই অভিনন্দন বর্তমান যিনি বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার এয়ারস্ট্রাইকের পর পাকিস্তানের যুদ্ধবিমানকে তাড়া করতে গিয়ে পৌঁছে গিয়েছিলেন পাকিস্তান, ভেঙে ফেলেছিলেন পাকিস্তানের অত্যাধুনিক যুদ্ধবিমান এফ ১৬, তাও আবার মিগ ২১ এর মত ৩০ বছর আগেকার যুদ্ধবিমান দিয়ে। সেই চওড়া বাহাড়ি গোঁফ নিয়ে অভিনন্দন বর্তমান এই গেমেও উপস্থিত।

কিন্তু এই গেম বাজারে আসবে কবে?

Source

গেমের লঞ্চ নিয়ে ভারতীয় বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে, আর মাত্র দিন ছয়েক পর ৩১ শে জুলাই এই গেম লঞ্চ করা হবে। প্রথমে এই গেমে একজন খেলোয়াড় অংশগ্রহণ করে গেম খেলতে পারবে, ভবিষ্যতে নতুন ভার্সন আনা হবে মাল্টিপেল প্লেয়ার ভার্শনে। এন্ড্রয়েড মোবাইল ফোনে এই গেম ডাউনলোড করে অনায়াসেই খেলা যাবে। এন্ড্রয়েড ভার্সন ছাড়াও iOS প্ল্যাটফর্মেও পাওয়া যাবে এই গেমটি। খেলার শুরুতেই টিজারে লেখা থাকবে খেলার মূল মন্ত্র, “আমি আকাশ যোদ্ধা, গর্বিত, ভরসাযোগ্য ও বেপরোয়া।”