ঘোষিত হলো ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দল

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম ও দ্বিতীয় টেস্ট সমাপ্ত হওয়ার পর ইতিমধ্যেই শেষ দুটি টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। আর এরপর আগামী মাসের টি-টোয়েন্টি ম্যাচগুলির জন্যও এবার দল ঘোষণা করে দেওয়া হল। বিসিসিআইয়ের তরফ থেকে দল ঘোষণার সাথে সাথে বেশ কিছু নতুন মুখ নজরে এসেছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা পেলেন সূর্যকুমার যাদব, ইশান কিষণ এবং রাহুল তেওয়াটিয়া। পাশাপাশি দলে ফিরছেন রিষভ পন্থ, অক্ষর প্যাটেল এবং ভুবনেশ্বর কুমার। আগামী মার্চ মাসের ১২ তারিখ থেকে আমেদাবাদে শুরু হবে এই টি-টোয়েন্টি সিরিজ।

তবে এই টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৯ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করা হয়েছে সেই স্কোয়াডে নেই অন্যতম নির্ভরযোগ্য পেস বোলার মহঃ শামি এবং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তাদের জোট এখনো সম্পূর্ণভাবে সারেনি বলে জানা যাচ্ছে বিসিসিআই সূত্রে। যে কারণে তাদের এই টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়নি। চলুন দেখে নেওয়া যাক ১৯ সদস্যের টি-টোয়েন্টি ভারতীয় দল।

আরও পড়ুন :

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিসিসিআইয়ের তরফ থেকে যে ভারতীয় দল ঘোষণা করা হয়েছে তাতে রয়েছেন বিরাট কোহলি (অধিনায়ক), রােহিত শর্মা, লােকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, ইশান কিষণ, যজুবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াটিয়া, টি. নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর।