ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর, শুরু হচ্ছে অসমাপ্ত আইপিএল

নিজস্ব প্রতিবেদন : ভারতে ভয়ঙ্করভাবে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার কারণে ২০২১ সালের আইপিএল স্থগিত করা হয়। প্রথমদিকে জল্পনা তৈরি হয়েছিল এই প্রতিযোগিতা চলতি বছর অসমাপ্ত ভাবেই স্থগিত হয়ে গেল। পরে জানা যায় অসমাপ্ত আইপিএলের বাকি ম্যাচগুলি অন্য কোথাও সরিয়ে নিয়ে যাওয়া হবে। আর সেই জল্পনায় সত্যি হলো।

সর্ব ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে বিসিসিআইয়ের তরফ থেকে জানানো হয়েছে, করোনা আবহে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচগুলি সেপ্টেম্বর মাসের অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্ল সংবাদ সংস্থা এএনআইকে এই খবর জানিয়েছেন।

গত বছর করোনার কারণে নির্ধারিত ছিল অনেকটা পরেই আইপিএল আয়োজিত হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে। তবে চলতি বছর নির্ধারিত সূচি অনুযায়ী ভারতে এই জনপ্রিয় লিগ শুরু হলেও তা মাঝপথে থেমে যায়। তবে বোর্ডের তরফ থেকে অসমাপ্ত হওয়া এই প্রতিযোগিতা পুনরায় সমাপ্ত করার অদম্য চেষ্টা চালানো হচ্ছিল। তাদের এই চেষ্টার পরিপ্রেক্ষিতে একাধিক দেশের নাম উঠে আসছিল তার মধ্যে অন্যতম হলো সংযুক্ত আরব আমিরশাহী। আর শনিবার বোর্ডের বিশেষ সভায় তাতেই সিলমোহর পড়লো।

আরও পড়ুন :

অসমাপ্ত হওয়া এই আইপিএলের বাকি ম্যাচগুলি সম্পর্কে আপাতত যে সূচি সামনে এসেছে তা থেকে জানা যাচ্ছে, সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহে শুরু হতে পারে এই প্রতিযোগিতা। এরপর সেপ্টেম্বর অক্টোবর মাসের ২৫ টি দিনের মধ্যেই এই প্রতিযোগিতা শেষ করা হবে। করোনাকালে একঘেয়েমি পরিস্থিতির মাঝে নতুন করে আইপিএল শুরু হওয়ার এই খবরে খুশি ক্রিকেটপ্রেমীরা।