পরিষেবায় চার্জ বাড়াচ্ছে পোস্ট অফিস, ১লা আগস্ট থেকে লাগু হচ্ছে নিয়ম

আগামী আগস্ট মাসের প্রথম দিন থেকেই লাগু হবে এই নতুন নিয়ম। ডোর স্টেপ ব্যাঙ্কিং পরিষেবার ক্ষেত্রে এই পরিবর্তন আনা হচ্ছে।

নিজস্ব প্রতিবেদন : ব্যাঙ্কিং পরিষেবায় এবার চার্জ বাড়াতে চলেছে ইন্ডিয়ান পোস্ট অফিস। আগামী আগস্ট মাসের প্রথম দিন থেকেই লাগু হবে এই নতুন নিয়ম। ডোর স্টেপ ব্যাঙ্কিং পরিষেবার ক্ষেত্রে এই পরিবর্তন আনা হচ্ছে।

ডোর স্টেপ ব্যাঙ্কিং পরিষেবার মাধ্যমে ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক ঘরে বসে গ্রাহকদের ব্যাঙ্কিং পরিষেবা দিয়ে থাকে। এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা বাড়িতে বসেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা, টাকা তোলা সহ একাধিক নানান সুবিধা পেয়ে থাকেন। আর এই পরিষেবায় এবার চার্জ বাড়ানোর সিদ্ধান্ত নিল ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক।

নতুন নিয়ম অনুযায়ী এবার থেকে গ্রাহকদের নগদ তোলা অথবা জমা করার ক্ষেত্রে দিতে হবে ২০ টাকা এবং জিএসটি। পাশাপাশি জানানো হয়েছে যে কোন ব্যাঙ্কিং পরিষেবা বাড়িতে বসে পেতে হলে প্রতি কলের জন্য গ্রাহকদের জিএসটি সহ ২০ টাকা করে দিতে হবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ দেশে আছড়ে পড়ার পর ইন্ডিয়ান পোস্ট অফিস এই পরিষেবা নিয়ে আসে। বয়স্ক মানুষরা এবং অন্যান্যরা সংক্রমণ এড়িয়ে চলার জন্য এই পরিষেবার ব্যবহার শুরু করেন। খুব অল্প সময়ের মধ্যে তা জনপ্রিয়তার শিখরে পৌঁছায়। তবে এই পরিষেবার জন্য আলাদা করে কোনো রকম চার্জ নেওয়া হতো না বলেই জানা গিয়েছে সূত্র মারফত। কিন্তু আগামী ১লা আগস্ট থেকে এই পরিষেবা নিতে হলে গ্রাহকদের জিএসটি সহ ২০ টাকা করে চার্জ দিতে হবে।