এভাবেও নেওয়া যায় রান! ভিডিও দেখে হেসে গড়াগড়ি খাবেন

নিজস্ব প্রতিবেদন : স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান বল মেরে দিচ্ছেন ছুট রান নেওয়ার জন্য। কিন্তু নন-স্ট্রাইকের ব্যাটসম্যান ক্রিজের মাঝে এসে দাঁড়িয়ে থাকলো। তবুও একের পর এক রান হলো। স্কোর বোর্ডেও যুক্ত হলো সেই রান। কিন্তু প্রশ্ন হলো এই ভাবেও কি করে রান নেওয়া সম্ভব! নেট দুনিয়ায় সেই রান নেওয়ার ভিডিও ভাইরাল, শুধু ভাইরালই নয়, রীতিমতো সেই ভিডিও দেখে হেসে গড়াগড়ি দিচ্ছেন সকলে।

রান নেওয়ার সেই ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর যতটাই ভাইরাল হয়েছে, ততটাই উঠেছে তর্কের ঝড়। আসলে এই ভিডিও ছোট ছোট বাচ্চাদের ক্রিকেট খেলার একটি ভিডিও। যে ভিডিওটিতে দেখা যাচ্ছে এমন রান নেওয়ার বিরল দৃশ্য।

ভিডিওতে দেখা যাচ্ছে স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান বল মারার পর প্রাণপণ দিয়ে ছুটছেন রান নেওয়ার তাগিদে। অন্যদিকে নন স্ট্রাইকে থাকা ব্যাটম্যান মাঝ ক্রিজে এসে দাঁড়িয়ে দাঁড়িয়ে রান সংগ্রহ করছে। আসলে নন স্ট্রাইকে থাকা ব্যাটসম্যানের হাতে ব্যাট ছিল না, ছিল একটি নারকেল গাছের বড় পাতা জাতীয় কোনো গাছের ডাল। সেটির সাহায্য নিয়েই নন স্ট্রাইকের ব্যাটসম্যান মাঝ ক্রিজে দাঁড়িয়েই একের পর এক রান সংগ্রহ করছে।

ঘটনার পর অবশ্য বেশিরভাগ মানুষ হেসে গড়াগড়ি দিলেও অনেকেই প্রশ্ন তুলেছেন খেলাটাকে এভাবে মজার জায়গায় নামিয়ে আনার কোনো মানে হয় না। যদিও খেলাটা নিছক ছোটদের, তবুও তাঁদের বক্তব্য ‘ক্রিকেট তো ক্রিকেটই’, সেক্ষেত্রে নিয়মটাও মেনে চলা উচিত।