১৩০ টাকাতেই সারা মাস, Jio-র ধারেকাছে নেই অন্য কোনো সংস্থা

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে বৈপ্লবিক পরিবর্তন এনে দেওয়া টেলিকম সংস্থাটি হলো Jio। এই টেলিকম সংস্থা দেশে প্রথম 4G পরিষেবা আনার পাশাপাশি এখন তারাই প্রথম এনেছে 5G পরিষেবা। এছাড়াও দেশের সমস্ত রকম গ্রাহকদের কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের প্ল্যান এনেছে তারা।

এই সংস্থার তরফ থেকে সবচেয়ে কম ১০০ টাকা থেকে শুরু করে ৩০০০ টাকা পর্যন্ত রিচার্জ প্ল্যান আনা হয়েছে। এই সকল রিচার্জ প্ল্যানের মধ্যে গ্রাহকরা নিজেদের চাহিদা মত রিচার্জ করে থাকেন। এই টেলিকম সংস্থা সস্তায় যেভাবে পরিষেবা দিয়ে আসে, তাতে বলাই বাহুল্য অন্য কোন টেলিকম সংস্থা এর ধারে কাছে নেই।

Jio-র তরফ থেকে তাদের গ্রাহকদের জন্য এমন একটি রিচার্জ প্ল্যান আনা হয়েছে যে রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে মাসে খরচ হবে মাত্র ১৩০ টাকা। যেখানে অন্যান্য টেলিকম সংস্থায় একই সুবিধা পেতে হলে মাসে খরচ করতে হয় অন্ততপক্ষে ১৭৯ টাকা বা তার বেশি। তবে এত সস্তায় সারা মাস সিমকার্ড চালানোর জন্য একবারে ১২ মাসের রিচার্জ করতে হবে গ্রাহকদের।

সবচেয়ে সস্তায় সিম কার্ড চালু রাখার ক্ষেত্রে জিও গ্রাহকদের রিচার্জ করতে হবে ১৫৫৯ টাকা। এতে গ্রাহকরা মোট ৩৩৬ দিনের ভ্যালিডিটি পাবেন। এর পাশাপাশি রয়েছে ভারতবর্ষের যে কোন নেটওয়ার্কের আনলিমিটেড কথা বলার সুযোগ। তবে এতে ডেটা দেওয়া হচ্ছে মাত্র ২৪ জিবি। এছাড়াও রয়েছে মোট ৩৬০০ টি এসএমএস সম্পূর্ণ বিনামূল্যে। পাশাপাশি জিওর বিভিন্ন অ্যাপের সাবস্ক্রিপশন রয়েছে বিনামূল্যে।

১৫৫৯ টাকার এই রিচার্জ প্ল্যান একসঙ্গে যদি কোনো গ্রাহক রিচার্জ করে থাকেন তাহলে তার প্রতি মাসে খরচ দাঁড়ায় মাত্র ১২৯ টাকা ৯২ পয়সা। অর্থাৎ ১৩০ টাকাতেই গ্রাহকরা সারা মাস নিজেদের সিম কার্ড সক্রিয় রাখতে পারবেন এবং কথা বলার সুবিধা পাবেন। এই রিচার্জ প্ল্যানের সঙ্গে দেওয়া ডেটা শেষ হয়ে যাওয়ার পর বাড়তি ডেটা রিচার্জ করতে পারবেন গ্রাহকরা।