Jio Data Booster: দাম বাড়ানোর পরই ১৩৯ টাকা সহ ৪টি রিচার্জ প্ল্যান লঞ্চ করল Jio! মিলবে এই বেনিফিট

Shyamali Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : দেশজুড়ে মোবাইল রিচার্জের (Mobile Recharge) দাম বৃদ্ধি পেয়েছে। রাষ্ট্রায়াত্ত্ব টেলিকম সংস্থা বিএসএনএল বাদে তিন বেসরকারি টেলিকম সংস্থা জুলাই মাসের ৩ ও ৪ তারিখ থেকে তাদের রিচার্জ প্ল্যানগুলির দাম বৃদ্ধি করেছে। রিচার্জ প্ল্যানগুলির দাম এখন ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর এর ফলে বহু গ্রাহক চরম অসুবিধার মুখোমুখি হচ্ছেন।

দেশের বৃহত্তম টেলিকম সংস্থা জিও (Jio) যেখানে একসময় সস্তায় পরিষেবা দেওয়ার জন্য জনপ্রিয় হয়ে উঠেছিল, সেই টেলিকম সংস্থাটিও ১২.৫% থেকে ২৫ শতাংশ মোবাইল রিচার্জের দাম বৃদ্ধি করার ফলে জিও ব্যবহারকারীরা এখন ক্ষোভে ফুঁসছেন। বহু গ্রাহক রয়েছেন যারা জিও ছেড়ে অন্য কোন নেটওয়ার্কে যাওয়ার পরিকল্পনাও গ্রহণ করছেন। আর এমন অবস্থাতেই জিও ১৩৯ টাকা সহ ৪টি নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করলো।

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, মোবাইল রিচার্জের খরচ বৃদ্ধি পাওয়ার পর বহু পোর্টাল রয়েছে যারা অনেক রিচার্জ প্ল্যানের ভুল তথ্য সামনে আনছে। এক্ষেত্রে অবশ্যই গ্রাহকদের সবসময় রিচার্জ করার আগে সতর্ক থাকতে হবে। কেননা রিচার্জ করার ক্ষেত্রে ভুল প্ল্যান বেছে নিলে কিন্তু পুরো টাকা জলে যেতে পারে। সুতরাং রিচার্জ করার আগে অবশ্যই ওই টেলিকম সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অথবা অ্যাপ থেকে সঠিক রিচার্জ প্ল্যান এবং তাদের বেনিফিট সম্পর্কে জেনে নিতে হবে।

আরও পড়ুন 👉 BSNL Cheaper Plan: ভ্যালিডিটি নিয়ে চিন্তার দিন শেষ! ১৫০ টাকার নিচে BSNL যা দিচ্ছে ধারে কাছে নেই এয়ারটেল, জিও, ভিআই

১৩৯ টাকা : জিও গ্রাহকরা ১৩৯ টাকার রিচার্জ প্ল্যান রিচার্জ করলে ১২ জিবি ডেটা পাবেন। গ্রাহকরা ওই ডেটা 4G ডেটা হিসাবে পাবেন। এই রিচার্জ প্ল্যানটি মূলত ডেটা বুস্টার (Jio Data Booster) হিসাবে ব্যবহার করার জন্য। যে সকল গ্রাহকদের ডেইলি ডেটা শেষ হয়ে যায় তারা এই রিচার্জ প্ল্যানটি ব্যবহার করতে পারবেন। রিচার্জ প্ল্যানটি ব্যবহার করার জন্য অবশ্যই গ্রাহকদের নম্বরে যেকোনো একটি অ্যাক্টিভ প্ল্যান থাকতে হবে।

ঠিক একই রকম আরও যে তিনটি রিচার্জ প্ল্যান লঞ্চ হয়েছে সেই তিনটি রিচার্জ প্ল্যান হলো ৬৯ টাকা, ২৯ টাকা এবং ১৯ টাকা। প্রত্যেকটি রিচার্জ প্ল্যান ডেটা বুস্টার (Jio Data Booster) হিসাবে ব্যবহার করার জন্য। এছাড়াও প্রত্যেকটি রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে ১৩৯ টাকার রিচার্জ প্ল্যানের মতোই নিয়ম প্রযোজ্য। ৬৯ টাকা রিচার্জ করলে গ্রাহকরা ৬ জিবি, ২৯ টাকা রিচার্জ করলে ২ জিবি, ১৯ টাকা রিচার্জ করলে ১ জিবি ডেটা পাবেন গ্রাহকরা।