Jio Annual Plans: দাম বাড়িয়ে চাপে জিও, স্বস্তি দিতে ২৭৬ টাকাতেই দিচ্ছে আনলিমিটেড কল, আনলিমিটেড ইন্টারনেট

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : মোবাইল রিচার্জ (Mobile Recharge) প্ল্যানগুলির দাম বাড়িয়েছে দেশের বৃহত্তম টেলিকম সংস্থা জিও। জিও তাদের রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়েছে ১২.৫% থেকে ২৫ শতাংশ পর্যন্ত। তবে শুধু জিও নয়, জিওর পাশাপাশি একই পথে হেঁটে দাম বাড়িয়েছে এয়ারটেল ও ভিআই। এমন পরিস্থিতিতে দেশের কোটি কোটি গ্রাহকদের পকেট থেকে বেশি টাকা খসতে শুরু করেছে, সমস্যায় পড়ছেন অনেকেই।

বেসরকারি টেলিকম সংস্থাগুলি যেভাবে দাম বৃদ্ধি করেছে তাদের রিচার্জ প্ল্যানগুলির তাতে বহু গ্রাহক রয়েছেন যারা বেসরকারি তিন টেলিকম সংস্থা ছেড়ে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল-এ পোর্ট করার পথে হাঁটছেন। গ্রাহক সংখ্যা কমতে দেখে ইতিমধ্যেই বেসরকারি টেলিকম সংস্থাগুলি গ্রাহকদের কাছে তাদের নেটওয়ার্কে থাকার আবেদন জানাচ্ছেন। বিশেষ করে জিও গ্রাহকদের মেসেজ করে আবেদন জানাচ্ছে।

জিও-র তরফ থেকে গ্রাহকদের তাদের নেটওয়ার্কে থাকার আবেদন জানিয়ে মেসেজ লিখে পাঠানো হচ্ছে, ‘Jio -এর সাথে সংযুক্ত থাকুন এবং Jio-এর বিশ্বমানের পরিষেবাগুলি উপভোগ করতে থাকুন যা সবচেয়ে সাশ্রয়ী মূল্যের আজও’। তবে এসব অনেকে না শুনে নিজেদের পছন্দমত বিএসএনএল নেটওয়ার্কে পোর্ট করা শুরু করে দিয়েছেন। আর এমন পরিস্থিতিতে যখন চাপ বাড়ছে তখন জিওর একটি রিচার্জ প্ল্যানের খোঁজ পাওয়া গেল যাতে ২৭৬ টাকাতেই আনলিমিটেড কল থেকে শুরু করে ডেটা ব্যবহার সবকিছু করা যাবে।

আরও পড়ুন 👉 BSNL Coverage Test: Jio, Airtel, Vi দাম বাড়াতেই BSNL-এ পোর্টের ধান্দা! আগে এইভাবে দেখে নিন আপনার এলাকায় নেটওয়ার্ক রয়েছে কিনা

জিওর ২৭৬ টাকায় পাওয়া যাবে প্রতিদিন ২.৫ জিবি ডেটা, আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি করে এসএমএস, জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড সাবস্ক্রিপশন। এছাড়াও যাদের 5G হ্যান্ডসেট রয়েছে তারা 5G নেটওয়ার্কের অধীনে থেকে যত খুশি আনলিমিটেড 5G ডেটা ব্যবহার করতে পারবেন। যাদের 4G হ্যান্ডসেট রয়েছে তারা ২.৫ জিবি হাইস্পিড ডেটার পর ৬৪ কেবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেট চালাতে পারবেন। সুতরাং দাম বাড়ালেও জিও কিন্তু তাদের গ্রাহকদের রিচার্জ এর ক্ষেত্রে অনেক সুবিধা ও স্বস্তি দিচ্ছে।

তবে যদি গ্রাহকরা ২৭৬ টাকায় সারা মাস এমন সুবিধা পেতে চান তাহলে তাদের এক সঙ্গে ১৩ মাসের বেশি টাকা দিয়ে রিচার্জ করতে হবে। সংস্থার তরফ থেকে যে রিচার্জ প্ল্যানটির দাম রাখা হয়েছে ৩৫৯৯ টাকা। সংস্থার তরফ থেকে দাবী করা হচ্ছে, যদি কোন গ্রাহক ৩৫৯৯ টাকা দিয়ে একবারেই তাদের জিও নম্বর রিচার্জ (Jio Annual Plans) করেন তাহলে প্রতি মাসে যে খরচ দাঁড়ায় তা হল ২৭৬ টাকা। সুতরাং মাসে মাসে রিচার্জ করার থেকে একবারেই ৩৫৯৯ টাকা রিচার্জ করে মাসিক ২৭৬ টাকার হিসাবে এমন সুবিধা পাওয়া যেতে পারে।