JioPhone Recharge Plan: দাম বাড়িয়েও স্বস্তি দিল Jio, একই রেখে দিল ৭টি রিচার্জ প্ল্যানের দাম ও সুবিধা

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : জুলাই মাসের ৩ তারিখ থেকে সস্তার জিও (Jio) হয়ে গিয়েছে মহার্ঘ্য। কেননা, এবার সস্তার এই টেলিকম সংস্থা এক ধাক্কায় ১২.৫ থেকে ২৫ শতাংশ পর্যন্ত দাম বাড়িয়েছে রিচার্জ প্ল্যানগুলির (Mobile Recharge)। আর এমন ঘটনার পর স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ দেশের মানুষেরা, ক্ষোভ প্রকাশের পাশাপাশি অনেকেই জিও নেটওয়ার্ক ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছেন।

জিও নিয়ে যখন গ্রাহকরা ক্ষুব্ধ এবং জিও ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছেন সেই সময় একটি স্বস্তির খবর পাওয়া গেল। কেননা জিও তাদের অধিকাংশ রিচার্জ প্ল্যানগুলির দাম পরিবর্তন করলেও কিন্তু ৭টি রিচার্জ প্ল্যানের দাম পরিবর্তন করেনি। শুধু দাম একই রাখা নয়, পাশাপাশি ওই ৭টি রিচার্জ প্ল্যানের সুবিধাও একই রাখা হয়েছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক ওই ৭টি রিচার্জ প্ল্যান।

৮৯৫ টাকা : এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ৩৩৬ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। মোট ২৪ জিবি ডেটা দেওয়া হয়। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং প্রতি মাসে ৫০টি করে এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি জিও ক্লাউড এবং জিও সিনেমা সাবস্ক্রিপশন।

২২৩ টাকা : এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৮ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। মোট ৫৬ জিবি ডেটা দেওয়া হয়। প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়া হয়। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং প্রতিদিন ১টি করে এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি জিও ক্লাউড এবং জিও সিনেমা সাবস্ক্রিপশন।

১৮৬ টাকা : এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৮ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। মোট ২৮ জিবি ডেটা দেওয়া হয়। প্রতিদিন ১ জিবি করে ডেটা দেওয়া হয়। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং প্রতিদিন ১টি করে এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি জিও ক্লাউড এবং জিও সিনেমা সাবস্ক্রিপশন।

১৫২ টাকা : এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৮ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। মোট ১৪ জিবি ডেটা দেওয়া হয়। প্রতিদিন ৫১২ এমবি করে ডেটা দেওয়া হয়। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং মোট ৩০০টি এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি জিও ক্লাউড এবং জিও সিনেমা সাবস্ক্রিপশন।

১২৫ টাকা : এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৩ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। মোট ১১.৫ জিবি ডেটা দেওয়া হয়। প্রতিদিন ৫১২ এমবি করে ডেটা দেওয়া হয়। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং মোট ৩০০টি এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি জিও ক্লাউড এবং জিও সিনেমা সাবস্ক্রিপশন।

আরও পড়ুন 👉 BSNL Cheaper Plan: ভ্যালিডিটি নিয়ে চিন্তার দিন শেষ! ১৫০ টাকার নিচে BSNL যা দিচ্ছে ধারে কাছে নেই এয়ারটেল, জিও, ভিআই

৯১ টাকা : এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৮ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। মোট ৩ জিবি ডেটা দেওয়া হয়। প্রতিদিন ১০০ এমবি করে + ২০০ এমবি ডেটা দেওয়া হয়। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং মোট ৫০টি এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি জিও ক্লাউড এবং জিও সিনেমা সাবস্ক্রিপশন।

৭৫ টাকা : এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে ২৩ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। মোট ২.৫ জিবি ডেটা দেওয়া হয়। প্রতিদিন ১০০ এমবি করে + ২০০ এমবি ডেটা দেওয়া হয়। এর সঙ্গে রয়েছে আনলিমিটেড কল এবং মোট ৫০টি এসএমএস। এছাড়াও রয়েছে জিও টিভি জিও ক্লাউড এবং জিও সিনেমা সাবস্ক্রিপশন।

সংস্থার তরফ থেকে এই যে ৭টি রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে দাম অথবা সুবিধার দিক দিয়ে কোন পরিবর্তন আনা হয়নি মূলত দেশের আর্থিক দিক দিয়ে পিছিয়ে পড়া জিও ব্যবহারকারীদের জন্য। কেননা এই প্রত্যেকটি রিচার্জ প্ল্যান জিওফোন (JioPhone Recharge Plan) গ্রাহকদের। জিওফোন মূলত অধিকাংশ আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষেরাই ব্যবহার করে থাকেন অথবা বয়স্ক মানুষেরা ব্যবহার করে থাকেন।