হানিমুন কোথায়! বুলবুলের সঙ্গে বিয়ের পরে জানিয়ে দিলেন অরুণ লাল

নিজস্ব প্রতিবেদন : ভারতের প্রাক্তন ক্রিকেটার অরুণ লাল প্রথম থেকেই দৃঢ় প্রতিজ্ঞ মানুষ হিসেবে পরিচিত। খেলার মাঠে তাকে যেমন মাটি কামড়ে খেলতে লক্ষ্য করা গিয়েছে, ঠিক তেমনি ব্যক্তিগত জীবনেও মাটি কামড়ে অনেক কিছুই করে ফেলেছেন। মারণ রোগ ক্যান্সার তার শরীরে বাসা বাঁধলেও তাকে তিনি অনায়াসে জয় করেছেন।

ক্যান্সার জয়ের পর ৬৬ বছর বয়সে অরুণ লাল নিজের জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন। সোমবার তাঁর এই দ্বিতীয় ইনিংস শুরু হয় ৩৭ বছর বয়সী বুলবুল সাহার সঙ্গে গাঁটছড়া বেঁধে। এই বিয়ের পরেই প্রত্যেকের মধ্যে কৌতূহল তাহলে কি এবার হানিমুনের পালা! কোথায় যাবেন জীবন সঙ্গীকে নিয়ে? বিয়ে সেরে সাংবাদিকদের মুখোমুখি হয়েই এই সকল প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

সোমবার বিয়ের আগেই তাদের দুজনের গায়ে হলুদ সহ বিভিন্ন অনুষ্ঠান হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় সেই সকল নানান মুহূর্তের ছবি আপলোড করতে দেখা যায় বুলবুল সাহাকে। এসবের পর সোমবার সন্ধ্যায় কলকাতার একটি অভিজাত হোটেলে তাঁদের বাকি অনুষ্ঠান সাড়া হয়। যেখানে দেখা যায় ঘিয়ে রঙের জহর কোটে সেজেছিলেন অরুণ লাল, অন্যদিকে মেরুন রংয়ের লেহেঙ্গা নজর কেড়েছেন বুলবুল সাহা।

এদিনের এই অনুষ্ঠানে সিঁদুর দানের পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে অরুণ লাল জানান, “৬৬ বছরে বিয়ে করে কোনও দৃষ্টান্ত স্থাপন করতে চাই না। এটা আমার অত্যন্ত ব্যক্তিগত বিষয়। তবে এটুকু বলতে পারি, আমি আর বুলবুল বাকি জীবনটা একসঙ্গে ভালভাবে কাটিয়ে দেওয়ার স্বপ্ন দেখছি।” আর এর পরেই তাকে হেসে উত্তর দিতে দেখা যায় হানিমুনের ব্যাপারে।

হানিমুনের প্রসঙ্গে অরুণ লাল জানান, “সামনে বাংলার রনজির কোয়ার্টার ফাইনাল। বেঙ্গালুরু যেতে হবে। সেখানেই হবে মধুচন্দ্রিমা।” অর্থাৎ অরুণ লালের পরবর্তী ফোকাস থাকবে বাংলা দলের উপরেই তা, তার কথাতেই স্পষ্ট। আর তার মধুচন্দ্রিমা যে এই খেলার মধ্য দিয়েই হতে চলেছে তা স্পষ্ট।